মিন্নির জামিন থাকবে কিনা: শুনানির দিন পিছিয়ে ২ ফেব্রুয়ারি

বরগুনায় রিফাত শরীফ হত্যা মামলার আসামি রিফাতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নির জামিন থাকবে কিনা তা জানা যাবে আগামী ২ ফেব্রুয়ারি।

বরগুনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Jan 2020, 10:47 AM
Updated : 2 Feb 2020, 09:46 AM

রোববার রাষ্ট্রপক্ষের আবদনের পর নতুন এই দিন ঠিক করে দেন বরগুনার জেলা ও দায়রা জজ মো. আছাদুজ্জামান। এছাড়া এই দিন এ মামলায় দুইজনের সাক্ষ্য নিয়েছে আদালত।

মিন্নির আইনজীবী মাহবুবুল বারী আসলাম বলেন, গত ৮ জানুয়ারি মিন্নির জামিন বাতিলের জন্য আবেদন করে রাষ্ট্রপক্ষ। এরপর মিন্নির জামিন কেন বাতিল হবে না জানতে চেয়ে আসামিপক্ষকে কারণ দর্শাতে বলে আদালত। গত ১৫ জানুয়ারি জামিনের পক্ষে কারণ দর্শানো হয়। ওই দিন এ বিষয়ে শুনানির জন্য ২৬ জানুয়ারি দিন ঠিক করে দেয় আদালত।

“কিন্তু রোববার রাষ্ট্রপক্ষ সময় চায়। আদালত সময় দিয়েছে। আগামী ২ ফেব্রুয়ারি শুনানির জন্য নতুন দিন ঠিক করে দিয়েছে।”

রাষ্ট্রপক্ষের আইনজীবী ভুবনচন্দ্র হাওলাদারের অভিযোগ, গত ৮ জানুয়ারি রিফাত হত্যা মামলায় সাক্ষ্যগ্রহণ শুরুর আগের দিন মিন্নি সাক্ষীদের হত্যার হুমকি দেন। তাই আমি জামিন বাতিলের আবেদন করেন তিনি।

এ অভিযোগকে ‘সম্পূর্ণ হয়রানিমূলক ও অবিশ্বাসযোগ্য’ বলে দাবি করেছেন মিন্নির আইনজীবী মাহবুবুল বারী আসলাম।

এছাড়া রোববার এ মামলায় প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে তিনজনের সাক্ষ্য দেওয়ার কথা ছিল। কিন্তু এক সাক্ষী সৌদি আরব থাকায় আদালত এই দিন দুইজনের সাক্ষ্য নিয়েছে, জানিয়েছেন বাদীপক্ষের আইনজীবী মুজিবুল হক কিসলু।

গত বছর ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে রিফাতকে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় পহেলা সেপ্টেম্বর প্রাপ্তবয়স্ক ও অপ্রাপ্তবয়স্ক দুই ভাগে বিভক্ত করে ২৪ জনকে অভিযুক্ত করে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করে পুলিশ। এর মধ্যে প্রাপ্তবয়স্ক ১০ জন এবং কিশোর ১৪ জন।

প্রাপ্তবয়স্কদের মধ্যে আট আসামি কারাগারে রয়েছেন। মো. মুসা নামে একজন রয়েছেন পলাতক। অপর আসামি হলেন নিহত রিফাতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নি। মিন্নি উচ্চ আদালতের নির্দেশে জামিনে রয়েছেন।