বরগুনায় তরুণীকে হত্যার দায়ে কলেজ শিক্ষকের ফাঁসির রায়

বরগুনায় তরুণীকে হত্যার দায়ে এক কলেজশিক্ষকের ফাঁসির রায় দিয়েছে আদালত। এছাড়া একই ঘটনায় আদালত এক আইনজীবীকে যাবজ্জীবন দিয়েছে।

বরগুনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Jan 2020, 09:11 AM
Updated : 26 Jan 2020, 09:39 AM

বরগুনার নারী ও শিশু আদালতের বিচারক মো. হাফিজুর রহমান রোববার এ রায় ঘোষণা করেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্ত আলমগীর হোসেন পলাশ বরগুনার ঘটবাড়িয়া আদর্শ কলেজের প্রভাষক। পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার বাসন্ডা গ্রামের আবদুল লতিফ হাওলাদারের ছেলে তিনি।

যাবজ্জীবনপ্রাপ্ত মাঈনুল আহসান বিপ্লব তালুকদার বরগুনার আদালতের আইনজীবী। তিনি ফাঁসির দণ্ডপ্রাপ্ত আলমগীর হোসেন পলাশের ভগ্নিপতি।

এছাড়া রিয়াজ নামে আলমগীরের এক সহযোগীকে সাত বছর কারাদণ্ড দিয়েছে আদালত।

রায় ঘোষণার সময় আসামিরা সবাই আদালতে ছিলেন।

এছাড়া এ মামলায় এক নারী আসামিকে বেকসুর খালাস দিয়েছে আদালত।

ওই আদালতের পিপি মোস্তাফিজুর রহমান বাবুল মামলার নথির বরাতে বলেন, প্রভাষক পলাশের সঙ্গে অন্য একটি কলেজের এক ছাত্রীর প্রেমের সম্পর্ক ছিল। ২০১৭ সালের ২২ অক্টোবর পলাশ ওই ছাত্রীকে বিপ্লবের বাসায় নিয়ে হত্যা করেন। পরে লাশ টুকরো করে ড্রামে ভরে ঘরে লুকিয়ে রাখেন।

পুলিশ ড্রাম থেকে লাশ উদ্ধার করার পর পলাশকে গ্রেপ্তার করে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে আমতলী থানায় হত্যা মামলা দায়ের করে। গ্রেপ্তার পলাশ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। তদন্ত শেষে পুলিশ পলাশ, বিপ্লব, রিয়াজ ও এক নারীর বিরুদ্ধে আাদলতে অভিযোগপত্র দেয়।

পিপি বাবুল বলেন, সাক্ষ্য-প্রমাণ শেষে আদালত তিনজনকে দোষী সাব্যস্ত করে এই শাস্তি দিয়েছে। ওই নারীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত তাদের বেকসুর খালাস দিয়েছে।