৯৯৯ ইউনিট পঞ্চাশ লাখ মানুষকে সেবা দিয়েছে: আইজিপি

পুলিশের ৯৯৯ ইউনিট দেশের প্রায় পঞ্চাশ লাখ মানুষকে সেবা দিয়েছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

মৌলভীবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Jan 2020, 04:29 PM
Updated : 25 Jan 2020, 04:29 PM

শনিবার মৌলভীবাজারে পুলিশের এক অনুষ্ঠানে তিনি বলেন, মাত্র দুই বছরে পুলিশের ৯৯৯ সেবা ইউনিট দুই কোটি মানুষের কাছ থেকে আবেদন পেয়েছে। এর মধ্যে প্রায় পঞ্চাশ লাখ মানুষকে সাহায্য পৌঁছে দেওয়া হয়েছে।

“আমরা মানুষের স্বপ্নের পুলিশ হতে চাই। জনগণের পুলিশ হতে চাই। জনগণের পাশে থাকতে চাই।”

আইজিপি বলেন, সারাদেশে মাদকের ভয়াবহ বিস্তার ঘটেছে; পুলিশ মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থানে রয়েছে। মাদক নির্মূলে পুলিশ জিরো টলারেন্স নীতি অনুসরণ করছে।

পুলিশের মধ্যেও কেউ মাদকের সঙ্গে জড়িত থাকলে তার বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে তিনি জানান।

আগের চেয়ে জনগণ এখন অনেক ভালো সেবা পাচ্ছেন জানিয়ে  আইজিপি বলেন, “থানাকে মানুষের আস্থা ও বিশ্বাসের জায়গায় নিয়ে যেতে চাই। স্বপ্নের পুলিশ উপহার দিতে চাই।”

বিকালে পুলিশ লাইনস মাঠে মৌলভীবাজার জেলা পুলিশের বার্ষিক সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতায় প্রধান অতিথির বক্তব্য রাখেন তিনি। অনুষ্ঠানের উদ্বোধনী নৃত্যের পর দৌড়, মিউজিক বালিশ, তৈলাক্ত কলাগাছে ওঠা,  রশি টানাটানি ও বেলুন ফোটানোসহ বিভিন্ন ইভেন্টে জেলায় কর্মরর্ত নারী ও পুরুষ পুলিশ সদস্যরা অংশগ্রহণ করেন।

পুলিশ সুপার ফারুক আহমদের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিলেটের ডিআইজি কামরুল আহসান।

এ সময়  ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মল্লিকা দে, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান, সাংবাদিক, রাজনীতিবিদ, সিলেট বিভাগের পুলিশ কর্মকর্তাগণ এবং জনপ্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

মভা শেষে আইজিপি মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।