কক্সবাজারে কথিত বন্দুকযুদ্ধে রোহিঙ্গা নিহত

কক্সবাজারের টেকনাফ উপজেলায় কথিত বন্দুকযুদ্ধে এক রোহিঙ্গা শরণার্থী নিহত হয়েছেন, যিনি মাদক পাচার করতেন বলে বিজিবির ভাষ্য।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Jan 2020, 08:52 AM
Updated : 24 Jan 2020, 08:52 AM

বিজিবি ২ ব্যাটালিয়ানের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. ফয়সল হাসান খান জানান, শুক্রবার ভোরে উপজেলার হ্নীলা ইউনিয়নের জাদিমুরা এলাকায় নাফ নদীর তীরে গোলাগুলির এ ঘটনা ঘটে।

নিহত ব্যক্তি উখিয়ার থাইংখালী রোহিঙ্গা শরণার্থী শিবিরের বাসিন্দা বলে জানালেও বিজিবি তার নাম বলতে পারেনি।

বিজিবির কর্মকর্তা ফয়সল বলেন, “বিজিবির টহল দলের সদস্যরা কয়েকজন লোককে বস্তা মাথায় হেঁটে যেতে দেখে থামার নির্দেশ দেন। কিন্তু তারা না থেমে বিজিবি সদস্যদের লক্ষ করে গুলি ছুড়তে থাকে।

“বিজিবির সদস্যরা আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়লে ওই লোকেরা কেওড়া বনের ভেতর দিয়ে পালিয়ে যায়। পরে ঘটনাস্থলে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পায় বিজিবি। তাকে প্রথমে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। পরে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।”

ফয়সাল বলেন, “হাসপাতালে নেওয়ার পথে গুলিবিদ্ধ ব্যক্তি নিজেকে থাইংখালী রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা বলে জানালেও অন্য পরিচয় বলতে পারেননি।”

গুলিবিদ্ধ এই ব্যক্তিকে উদ্ধারের সময় ঘটনাস্থলে ইয়াবা ও অস্ত্রশস্ত্র পেয়েছেন বলে তিনি জানান।

বিজিবি কর্মকর্তা ফয়সাল বলেন, ঘটনাস্থল থেকে উদ্ধার করা একটি বস্তায় এক লাখ ৩০ হাজার ইয়াবা, ঘটনাস্থল থেকে একটি বন্দুক ও একটি গুলি পাওয়া গেছে।

এ ঘটনায় বিজিবির দুই সদস্য আহত হলে তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয় বলে তিনি জানান। লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে বলেও তিনি জানান।