নারায়ণগঞ্জে ডকইয়ার্ডে জাহাজের চাপায় দুই শ্রমিক নিহত

নারায়ণগঞ্জের বন্দরে একটি ডকইয়ার্ডে সদ্যনির্মিত একটি জাহাজ পানিতে ভাসাতে নামানোর সময় হুইল ওয়্যারের তার ছিড়ে জাহাজের নিচে চাপা পড়ে দুই শ্রমিক নিহত হয়েছেন।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Jan 2020, 06:32 PM
Updated : 23 Jan 2020, 06:32 PM

বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার বিবিজোড়া এলাকার স্নেহা শিপইয়ার্ড এন্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস নামের ডকইয়ার্ডে এই ঘটনা ঘটে।

বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শুক্লা সরকার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “দুজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।”

নিহতরা হলেন- মেঘনার ঝাউচর এলাকার গিয়াসউদ্দিনের ছেলে ইয়া রাসুল (৩২) ও একই এলাকার রাসেল (৩২)।
তাদের লাশ উদ্ধারের চেষ্টা চালাচ্ছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উদ্ধারকারী দল।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নারায়ণগঞ্জ অফিসের উপসহকারী পরিচালক আব্দুল্লাহ আরেফিন জানান, জাহাজটি বৃহস্পতিবার সন্ধ্যার একটু আগে স্লিপওয়ে দিয়ে পানিতে ভাসানোর সময় স্লিপওয়ে দেবে চ্যানেল লাইনচ্যুত হয়ে বালুতে আটকে যায়। রাসেল ও ইয়া রাসুলসহ ছয় শ্রমিক বালু অপসারণের জন্য জাহাজের তলদেশে যায়। এসময় হুইল ওয়্যারের তার ছিড়ে গেলে জাহাজটি বসে যায় এবং রাসেল ও রাসুলসহ ৬ শ্রমিক জাহাজের নিচে চাপা পড়েন।

চার শ্রমিককে আহত অবস্থায় উদ্ধার করা হলেও রাসেল ও রাসুলকে উদ্ধার করা সম্ভব হয়নি।

ফায়ার সার্ভিসের দুটি ইউনিট উদ্ধারের চেষ্টা চালাচ্ছে। রাত ১২টায়ও চাপা পড়া লাশ দুটি বের করা যায়নি।  

ফায়ার সার্ভিস কর্মকর্তা আব্দুল্লাহ আরেফিন বলেন, “আমরা একজনের পা শনাক্ত করতে পেরেছি। জাহাজটি ১৪শ’ টন ওজনের বেশি। তাই বালু সরিয়ে ওই শ্রমিককে উদ্ধারের চেষ্টা চালাচ্ছি। অন্য শ্রমিকের লাশ শনাক্ত ও উদ্ধারের চেষ্টা চালাচ্ছি।”