প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে প্রস্তুত টুঙ্গিপাড়া

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাতে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

গোপালগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Jan 2020, 03:01 PM
Updated : 23 Jan 2020, 03:01 PM

শুক্রবার সকালে প্রধানমন্ত্রীর নেতৃত্বে কেন্দ্রীয় আওয়ামী লীগের নবগঠিত কমিটির নেতৃবৃন্দ জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে শ্রদ্ধা জানাবেন।

সেখানে দলীয় সভানেত্রী শেখ হাসিনার সভাপতিত্বে কেন্দ্রীয় আওয়ামী লীগের নতুন কমিটির প্রথম সভা হওয়ার কথা রয়েছে।

এদিকে, প্রধানমন্ত্রীর সফরকে সামনে রেখে টুঙ্গিপাড়ায় ব্যাপক সাজসজ্জা করা হয়েছে। বিভিন্ন স্থানে বর্ণিল পতাকা ও তোরণ দিয়ে টুঙ্গিপাড়াকে সাজানো হয়েছে। বঙ্গবন্ধুর সমাধিসৌধের সৌন্দর্যবর্ধন করা হয়েছে।

নেতাকর্মীদের টুঙ্গিপাড়া সমাধিসৌধে যাওয়ার পথের সেতু ও কালভার্টগুলো জাতীয় পতাকার লাল সবুজ রংয়ে রাঙানো হয়েছে।

প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-১ এস এম খুরশিদ-উল-আলম স্বাক্ষরিত জেলা প্রশাসকের কাছে পাঠানো এক ফ্যাক্স বার্তায় জানানো হয়, শুক্রবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা থেকে হেলিকপ্টারে রওনা হয়ে সকাল ১০টা ৪০ মিনিটে টুঙ্গিপাড়া পৌঁছাবেন।
বার্তায় জানানো হয়, সকাল ১১টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে  ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন। এরপর সশস্ত্র বাহিনী তাকে গার্ড অব অনার প্রদান করবে। পরে মোনাজাতে অংশ নেবেন প্রধানমন্ত্রী। বেলা ২টা ২০ মিনিটে তিনি ঢাকার উদ্দেশে টুঙ্গিপাড়া ত্যাগ করবেন।

টুঙ্গিপাড়া পৌর আওয়ামী লীগ সভাপতি শেখ তোজাম্মেল হক টুটুল বলেন, “প্রধানমন্ত্রীর এ কর্মসূচিকে সামনে রেখে টুঙ্গিপাড়া প্রস্তুত। আমরা শুক্রবার প্রধানমন্ত্রীসহ কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দকে  সাজানো গোছানো মনোরম পরিবেশে উষ্ণ অভিনন্দ জানাব।”

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আবুল বশার খায়ের বলেন, “আওয়ামী লীগ শুধু একটি সংগঠন নয়। আওয়ামী লীগ একটি অনুভূতির নাম। প্রাণপ্রিয় এ সংগঠনের প্রধান ও আমাদের অবিভাবক প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানাতে আসছেন। এটি আমাদের কাছে পরম পাওয়া।”

তিনি বলেন, “তাঁর সঙ্গে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির নতুন নেতৃত্ব থাকবেন। তাদের বরণ করে নিতে ইতিমধ্যে আমরা নেতাকর্মীদের নিয়ে সভা করেছি। করণীয় ঠিক করেছি।” 

টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগের দপ্তর সম্পাদক এসএম বিপুল বলেন, প্রধানমন্ত্রীর এ সফরকে কেন্দ্র করে টুঙ্গিপাড়ায় উৎসবের আমেজ সৃষ্টি হয়েছে। নেতাকর্মীরা নতুন করে উজ্জীবিত হয়েছেন। তারা অনুপ্রাণিত হচ্ছেন।

“আমরা প্রধানমন্ত্রীসহ  কেন্দ্রীয় আওয়ামী লীগের নতুন কমিটির সদস্যদের টুঙ্গিপাড়ায় স্বাগত জানাতে অধীর আগ্রহে অপেক্ষার ক্ষণ গুনছি।”

গোপালগঞ্জের পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান জানিয়েছেন, প্রধানমন্ত্রী ও কেন্দ্রীয় আওয়ামী লীগের নবনির্বাচিত নেতৃবৃন্দের টুঙ্গিপাড়া আগমন উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। জেলার সর্বত্র তিন স্তরের নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে।