আ. লীগ নেতার পিস্তল জব্দের আবেদন বৃদ্ধ বাবার

পাবনায় এক আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে তার অশীতিপর বাবা থানায় সাধারণ ডায়েরি করেছেন জীবনের নিরাপত্তা চেয়ে, যেখানে তিনি ছেলের লাইসেন্স করা আগ্নেয়াস্ত্র জব্দেরও আবেদন জানান।

পাবনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Jan 2020, 11:06 AM
Updated : 23 Jan 2020, 01:29 PM

গত ১৩ জানুয়ারি পাবনা সদর থানায় এ সাধারণ ডায়েরি (জিডি) করেছেন সদর উপজেলার পরিবহন ব্যবসায়ী খন্দকার আব্দুল মান্নান (৮৫)।

তার ছেলে খ ম হাসান কবীর আরিফ (৫০) পাবনা জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য।

জিডিতে খন্দকার আব্দুল মান্নান অভিযোগ করেন, তার ছেলে খন্দকার হাসান কবীর আরিফ সব সময় তার সঙ্গে খারাপ আচরণ করেন। তুচ্ছ কারণে গায়ে হাত তোলেন এবং হত্যার হুমকি দেন।

এর আগে আরিফ তাকে গলা টিপে হত্যার চেষ্টা করলে প্রতিবেশীরা এসে রক্ষা করেন বলে জিডিতে বলা হয়।

তিনি আরও অভিযোগ করেন,  “ক্ষমতার দম্ভ দেখিয়ে আরিফ কথায় কথায় আমাকে লাইসেন্স করা পিস্তল দিয়ে হত্যার ভয় দেখায়। এর আগে সে আমার মালিকানাধীন পরিবহনের একাধিক গাড়ির কাচ ভাংচুর করে বহু টাকার আর্থিক ক্ষতি করেছে।”

আরিফের ভয়ে বাড়ি থেকে বের হতে পারেন না; তার স্বাভাবিক চলাফেরা বন্ধ হয়ে গেছে; তাই তিনি জীবনের নিরপত্তা চেয়ে পুলিশের সহযোগিতা চেয়েছেন জিডিতে।

পাবনা সদর থানার ওসি নাসিম আহমেদ সাধারণ ডায়েরি করার কথা নিশ্চিত করেছেন।

ওসি বলেন, জীবনের নিরাপত্তার জন্য খন্দকার আব্দুল মান্নান তার ছেলে আরিফের লাইসেন্স করা পিস্তল জব্দ করার আবেদন জানিয়েছেন।

“এ বিষয়ে তদন্তের জন্য আদালতের অনুমতি চাওয়া হয়েছে। আদালতের নির্দেশনা অনুসারে অস্ত্র জব্দের বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।”

এ প্রসঙ্গে খ ম হাসান কবীর আরিফ বলেন, “আমার বাবার বয়স প্রায় নব্বই বছর। তার পক্ষে এমন জিডি করা সম্ভব নয়। হয়ত কেউ তাকে বিভ্রান্ত করে স্বাক্ষর করিয়ে নিয়েছে।”

জিডিতে তার বিরুদ্ধে করা সকল অভিযোগ মিথ্যা বলেও দাবি করেন তিনি।