কওমি মাদ্রাসার সংবাদ বর্জনের ডাক সাংবাদিকদের

সাংবাদিকদের সঙ্গে অশোভন আচরণের অভিযোগে ব্রাহ্মণবাড়িয়ার কওমি মাদরাসা সম্পর্কিত সব সংবাদ বর্জনের ঘোষণা দিয়েছেন জেলার সংবাদকর্মীরা।  

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Jan 2020, 01:40 PM
Updated : 22 Jan 2020, 01:41 PM

বুধবার ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবে আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে সাংবাদিক নেতারা এ সিদ্ধান্তের কথা জানান।

গত ২০ জানুয়ারি আহমদিয়া সম্প্রদায়ের বিরুদ্ধে মাদ্রাসা ছাত্র-শিক্ষকদের একটি মানববন্ধন চলাকাল কয়েকজন ছাত্র ও শিক্ষক সাংবাদিকদের সঙ্গে অশোভন আচরণ করেন বলে সাংবাদিকদের অভিযোগ।

এছাড়া ওই মানববন্ধনের সংবাদ জাতীয় পত্রিকায় প্রকাশিক না হওয়ার অভিযোগ তুলে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব সভাপতি ও দৈনিক ইনকিলাব প্রতিনিধি খ আ ম রশিদুল ইসলামের সঙ্গে দুর্ব্যবহারের প্রতিবাদে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

গত ১৪ জানুয়ারি সন্ধ্যায় ব্রাহ্মণবাড়িয়া শহরের কান্দিপাড়ায় একটি মসজিদে আহমদিয়া সম্প্রদায়ের ধর্মীয় জলসা চলাকালে সেখানে হামলা করে একদল মাদ্রাসাছাত্র। 

এ হামলার জন আহমদিয়ারা কওমি মাদ্রাসা ছাত্রদের দায়ী করেন; যদিও কওমি মাদ্রাসার পক্ষ থেকে এ অভিযোগ অস্বীকার করা হয়েছে।

ওই হামলার সময় মসজিদ থেকেও পাল্টা ইটপাটকেল ছুড়লে জামিয়া ইসলামিয়া ইউনুসিয়া মাদ্রাসার কয়েকজন ছাত্র আহত হন।

ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি খ আ ম রশিদুল ইসলাম বলেন, ওই ঘটনায় জামিয়া ইসলামিয়া ইউনুসিয়া মাদ্রাসার পক্ষ থেকে গত সোমবার ব্রাহ্মণবাড়িয়া শহরে মানববন্ধন করা হয়। ওই মানববন্ধনের সংবাদ প্রকাশ না হওয়ায় মাদ্রাসার লোকজন তার সঙ্গে দুর্ব্যবহার করেছেন।  

ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পী বলেন, সমাবেশে সর্বসম্মতিক্রমে ব্রাহ্মণবাড়িয়া জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদ্রাসাসহ জেলার সকল কওমি মাদরাসা এবং হেফাজতে ইসলামের সংবাদ অনির্দিষ্টকালের জন্য বর্জনের সিদ্ধান্ত নেওয়া হয়।

দীপক চৌধুরী জানান, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি খ আ ম রশিদুল ইসলামের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাবেক সভাপতি সৈয়দ মিজানুর রেজা, মোহাম্মদ আরজু, ব্রাহ্মণবাড়িয়া টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মনজুরুল আলম, ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি পীযূষ কান্তি আচার্য, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মো. সাদেকুর রহমান, আ ফ ম কাউছার এমরান, কবি জয়দুল হোসেন, মো. বাহারুল ইসলাম মোল্লা, আবদুন নূর, নজরুল ইসলাম শাহজাদা, নিয়াজ মুহাম্মদ খান বিটু, মো. মজিবুর রহমান, মো. মনির হোসেন, উজ্জ্বল চক্রবর্তী, মীর মোহাম্মদ শাহীন, তোফাজ্জল হোসেন, মনিরুজ্জামান পলাশ প্রমুখ।