প্রচারে হামলা হলে নির্বাচন কমিশনকে ব্যবস্থা নিতে হবে: ওবায়দুল কাদের

নির্বাচনী প্রচারে হামলা হলে সে বিষয়ে ব্যবস্থা গ্রহণ করা নির্বাচন কমিশনের দায়িত্ব বলে মনে করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Jan 2020, 10:57 AM
Updated : 22 Jan 2020, 10:57 AM

ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী তাবিদ আউয়ালের উপর হামলার ঘটনা প্রসঙ্গে বুধবার কক্সবাজারে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে সেতুমন্ত্রীর এ মন্তব্য আসে।

ওবায়দুল কাদের বলেন, “কোনো প্রার্থী বা প্রার্থীর প্রচারে যদি হামলা হয়ে থাকে, সেটি যার উপর হয়ে থাকুক না কেন বিষয়টি সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের স্বার্থে গুরুত্বের সঙ্গে দেখা উচিত।

“এখন আইন প্রয়োগকারী সংস্থা যারা ব্যবস্থা গ্রহণ করে তারা কিন্তু নির্বাচন কমিশনের অধীনেই ন্যাস্ত আছেন। যদি কোনো হামলা হয়ে থাকে নির্বাচন কমিশনের ব্যবস্থা নেওয়ার সুযোগ আছে এবং ঘটনার পুরানাবৃত্তি রোধে ব্যবস্থা গ্রহণ করতে পারে।”

বুধবার কক্সবাজার শহরের কলাতলীর সুগন্ধা পয়েন্টে লিংক রোড থেকে লাবণী পয়েন্ট পর্যন্ত সম্প্রসারিত চার লোইন সড়কের কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মন্ত্রী।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিএনপির সমালোচনায় সেতুমন্ত্রী বলেন, “বিএনপি এখন একটা ‘নালিশ নির্ভর’ দল হয়ে গেছে। আন্দোলন নির্বাচন কোথাও তাদের (বিএনপি) সাফল্য নেই। সে কারণে তারা আজকে দেশি-বিদেশি সর্বস্তরে নালিশ চেয়ে ‘নালিশ নির্ভর’ রাজনীতি করছে।”

বিএনপি রাজনীতিতে জনগণের সমর্থন হারিয়েছে মন্তব্য করে মন্ত্রী আরও বলেন, “তারা আন্দোলন এবং নির্বাচনের ডাক দিয়ে ব্যর্থ হয়েছে।এখন আসলে তাদের নালিশ করা ছাড়া রাজনীতির পুঁজি আছে বলে মনে হয় না।”

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কটি চার লোইন উন্নীতকরণের কাজ পরিদর্শন শেষে সেতুমন্ত্রী বলেন, “পাবলিক প্রাইভেট পার্টনার শিপে (পিপিপি) জাইকার অর্থায়নে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কটি চারলেনে উন্নীত করার কাজ অনেক দূর এগিয়েছে। কক্সবাজার শহরের লাবণী পয়েন্ট থেকে লিংক রোড পর্যন্ত সড়কটির চার লেনে উন্নীত করার কাজ শেষ হবে আগামী বছরের জুন মাসে।

কক্সবাজার শহরের যানজট নিরসনের পাশাপাশি পর্যটন শিল্পের বিকাশে এ সড়ক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলেও মন্তব্য করেন কাদের।

এ সময় কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল মোস্তফা, স্থানীয় সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, সংরক্ষিত নারী সংসদ সদস্য কানিজ ফাতেমা মোস্তাক, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান ফোরকান আহমদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র মজিবুর রহমান উপস্থিত ছিলেন।