পঞ্চগড়ে আ. লীগ নেতাকে আটক করায় মহাসড়কে অবরোধ

পঞ্চগড়ে ‘আটক জুয়াড়িদের ছাড়াতে যাওয়া’ দুই আওয়ামী লীগ নেতাকে পুলিশ আটক করায় প্রায় দুই ঘণ্টা মহাসড়ক অবরোধ করে রাখে স্থানীয়রা।

পঞ্চগড় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Jan 2020, 05:42 PM
Updated : 20 Jan 2020, 05:42 PM

তাদের ছেড়ে দিয়ে ঘটনাটি তদন্ত করে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে সোমবার সন্ধ্যা সাড়ে ৭টায় বিক্ষুব্ধ লোকজন অবরোধ তুলে নেন।

তারা হলেন পঞ্চগড় সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম ও একই ইউনিয়নের ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোস্তাফিজুর রহমান ছুটু।

গোয়েন্দা পুলিশের ওসি রবিউল ইসলাম বলেন, জুয়াড়িদের আটক করার পর ওই দুইজন পুলিশের সাথে খারাপ ব্যবহার করায় তাদের অফিসে নিয়ে আসা হয়েছিল।

সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান অমিরুল ইসলাম জানান, সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে উপজেলার হেলিপ্যাড-ঝাকুয়াকালী এলাকায় একটি বাঁশঝাড়ে কিছু লোক জুয়া খেলছিলেন। সেখানে অভিযান চালিয়ে গোয়েন্দা পুলিশ (ডিবি) সাত জুয়াড়িকে আটক করে।

এ সময় পঞ্চগড় সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম ও একই ইউনিয়নের ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোস্তাফিজুর রহমান ছুটু আটকদের স্বজনদের ‘অনুরোধে’ তাদের ছড়িয়ে আনতে যান। এ সময় ডিবি পুলিশের সঙ্গে তাদের বাকবিতণ্ডা হয়।

“এক পর্যায়ে তাদেরকেও হাতকড়া পরিয়ে আটক করে ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। এতে স্থানীয় লোকজন বিক্ষুব্ধ হয়ে হেলিপ্যাড এলাকায় পঞ্চগড়-বাংলাবান্ধা মহাসড়ক অবরোধ করে।”

তিনি জানান, বিষয়টি ভুল বোঝাবুঝি হয়েছে জানিয়ে পুলিশকে অনুরোধ করে দুই নেতাকে ছাড়িয়ে নেওয়া হয়। একই সঙ্গে পুলিশের পক্ষ থেকে ঘটনাটি তদন্ত করে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেওয়া হলে সন্ধ্যা সাড়ে ৭টায় বিক্ষুব্ধ লোকজন অবরোধ তুলে নেয়।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুদর্শন কুমার রায় বলেন, ঘটনাটি তদন্ত করে দেখা হবে। এতে কারো কোন দোষ পাওয়া গেলে ব্যবস্থা নেওয়া হবে।