গোপালগঞ্জে টাকা নিয়ে ভুয়া চাকরি দিয়ে এক সমিতির নির্বাহী আটক

গোপালগঞ্জে টাকা নিয়ে ১৮ জনকে নিয়োগ দেওয়ার প্রতারণার অভিযোগে গ্রামীণ মানবকল্যাণ কৃষি উন্নয়ন সমবায় সমিতি লিমিটেডের নির্বাহী পরিচালককে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত।

গোপালগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Jan 2020, 11:33 AM
Updated : 20 Jan 2020, 11:33 AM

সোমবার দুপুরে শহরের চাঁদমারী রোডের সমিতির কার্যালয় থেকে তাকে আটক করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জোবায়ের রহমান।

আটক এসএম মিলন (৫২)।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জোবায়ের রহমান জানান, তিন মাস আগে শহরের চাঁদমারী রোডের ওই বাড়ি ভাড়া নিয়ে গ্রামীণ মানবকল্যাণ কৃষি উন্নয়ন সমবায় সমিতি লিমিটেডের অফিস খোলেন মিলন। তিনি তার অফিসে লোক নিয়োগের কথা বলে বিজ্ঞপ্তি দেন।

“অবৈধভাবে কম্পিউটার অপারেটার পদে এক লাখ টাকা ও ফিল্ড অফিসার পদে ৫০ হাজার টাকা করে আদায় করে ১৮ জনকে নিয়োগ দেন। নিয়োগের পর এসব কর্মীদের বেতন ভাতা দেওয়া হয়নি।

“এমনকি ওই সমিতির কোন কার্যক্রম নেই বলে কর্মীরা জেলা প্রশাসনের কাছে অভিযোগ করেন।”

তাদের অভিযোগের সত্যতা পাওয়ায় এসএম মিলনকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে বলে জানান তিনি।

এ ঘটনায় নিয়মিত মামলা দায়েরের জন্য গোপালগঞ্জ  থানার ওসিকে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান ওই কর্মকর্তা।

প্রতারণার শিকার কম্পিউটার অপারেটার ভবসিন্ধু সরকার বলেন, “দুই মাস আগে সমিতির নির্বাহী পরিচালক এসএম মিলনের কাছে এক লাখ টাকা দিয়ে কম্পিউটার অপারেটার পদে নিয়োগ পাই। আমার মত আরো ১৭ জনের কাছ থেকে টাকা নিয়ে চাকরি দিয়ে প্রতারণা করেছেস তিনি।

“এখানে কোন কাজ নেই। বেতন চাইতে গেলে গরিমশি শুরু করে। এ কারণে আমরা বিষয়টি প্রশাসনকে জানিয়েছি।”

ফিল্ড অফিসার মো. উজ্জ্বল বলেন, অন্য একটি চাকরি ছেড়ে, ‘এখানে ৫০ হাজার টাকা জামানত দিয়ে চলতি মাসে চাকরিদে যোগ দিয়েছি। এখানে এসে প্রতারণার শিকার হয়েছি।

“ভ্রাম্যমাণ আদালত নির্বাহী পরিচালকে আটক করে অফিস বন্ধ করে দিয়েছে। এখন পরিবার পরিজন নিয়ে বিপাকে পড়েছি।”