বাগেরহাটের স্কুলছাত্র কল্যাণ হত্যার আসামি গ্রেপ্তার না করার অভিযোগ

বাগেরহাটে স্কুলছাত্র কল্যাণ পাল হত্যার আসামিদের পুলিশ গ্রেপ্তার করছে না বলে অভিযোগ উঠেছে।

বাগেরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Jan 2020, 09:24 AM
Updated : 18 Jan 2020, 09:24 AM

বাগেরহাট প্রেসক্লাবের সামনে শনিবার বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত মহিলা পরিষদের এক মানববন্ধন কর্মসূচিতে এই অভিযোগ করা হয়।

মানববন্ধনে গ্রামবাসী, জনপ্রতিনিধি ও সচতেন নাগরিক কমিটি অংশ নেয়।

২০১৯ সালের ২৩ অগাস্ট সদর উপজেলার কার্তিকদিয়া গ্রামের কমল কৃষ্ণ পালের ছেলে স্কুলছাত্র কল্যাণ পাল (১০) নিখোঁজ হয়। দুই দিন পর বাড়ির পাশের মাছের ঘের থেকে পুলিশ মরদেহ উদ্ধার করে।

কল্যাণ স্থানীয় একটি কিন্ডার গার্টেনের চতুর্থ শ্রেণির ছাত্র ছিল। তাকে পারিবারিক বিরোধের জেরে শ্বাসরোধ করে হত্যার অভিযোগে মামলা হয়। আসামি করা হয় স্থানীয় ভদু শেখ, ইমদাদুল হকসহ কয়েকজনকে।

মানববন্ধনে অংশগ্রহণকারীরা অভিযোগ করেন, হত্যার ঘটনায় জড়িতরা এলাকায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। পুলিশ তাদের গ্রেপ্তার করছে না। ওই আসামিরা উল্টো তাদের হুমকি দিচ্ছে বলে অভিযোগ করেছে নিহত কল্যাণের পরিবার, মহিলা পরিষদ ও স্থানীয় জনপ্রতিনিধিরা।

তারা অবিলম্বে আসামিদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

তবে পুলিশ আসামি না ধরার অভিযোগ অস্বীকার করেছে।

সদর থানার ওসি মো. মাহাতাব উদ্দীন বলেন, “পুলিশ আসামি ধরছে না এই অভিযোগ ঠিক না। হত্যাকারীরা এলাকায় থাকে না। তাদের গ্রেপ্তারের জন্য পুলিশ চেষ্টা চালিয়ে যাচ্ছে।”

বাগেরহাট মহিলা পরিষদের সভাপতি সীতা রানী দেবনাথ, সাধারণ সম্পাদক পারভীন আহমেদ, সনাকের জেলা সভাপতি অধ্যাপক চৌধুরী আব্দুর রব, বাগেরহাট সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন, বাগেরহাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল বাকি তালুকদার, বারইপাড়া ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের সদস্য নূর আলম গাজী, সংরক্ষিত আসনের নারী ইউপি সদস্য মনোয়ারা বেগম, বারইপাড়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক শেখ কবির হোসেন, নিহত কল্যাণের বাবা কমল কৃষ্ণ পাল ও মা অর্পিতা পাল মানববন্ধন কর্মসূচিতে যোগ দেন।