সিরাজগঞ্জে জ্বালানি তেলে ভেজাল, ৫ জনকে সাজা

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলায় জ্বালানি তেলে ভেজাল দেওয়ার সঙ্গে জড়িত থাকার অপরাধে পাঁচজনকে সাজা দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Jan 2020, 03:22 PM
Updated : 12 Jan 2020, 03:44 PM

র‌্যাব ১২-এর পরিদর্শক মো. সবুজ মিয়া জানান, বাঘাবাড়ি নৌবন্দর এলাকায় পাঁচ ব্যক্তি ভেজাল পেট্রোল ও অকটেন তৈরি করছিলেন। অভিযান চালিয়ে একটি ট্যাংক লরি, কিছু ডিজেল, সাড়ে ৯৩ হাজার লিটার ভেজাল পেট্রোল ও অকটেন জব্দ করা হয়।

একই সময় পাঁচজনে আটক করে র‌্যাব।

তারা হলেন উপজেলার গঙ্গাপ্রসাদ গ্রামের হাকিম উদ্দিনের ছেলে ভেজাল তেল বিক্রেতা হাসান মাহমুদ (৩১), চাঁদ মুন্সীর ছেলে শফিকুল মুন্সি (৩২), নবীর উদ্দিনের ছেলে ছোলায়মান মুন্সি (৩৫), লরিচালক চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর গ্রামের মহসিন আলীর ছেলে আব্দুস ছামাদ (৩৫) ও একই উপজেলার তেঁতুলতলা গ্রামের গোলাম মোস্তফার ছেলে রবিউল ইসলামকে (৩৫)।

পরে তাদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়।

র‌্যাব কর্মকর্তা সবুজ বলেন, আটক পাঁচজনকে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। ভ্রাম্যমাণ আদালতের বিচারক শাহজাদপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জাকিয়া সুলতানা তাদের এক থেকে ছয় মাস করে কারাদণ্ড দেন।

মাহমুদ ও চাঁদ মুন্সীর ছেলে শফিকুলকে ছয় মাস করে আর অন্য তিনজনকে এক করে দণ্ড দেয় আদালত।

এছাড়াও দ্বারিয়াবাড়িয়া গ্রামের হাজী আবু তাহেরের ছেলে মহির উদ্দিন মোল্লাকে (৩০) ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

র‌্যাব কর্মকর্তা বলেন, সাজা ছাড়াও কারখানাগুলো সিলগালা করা হয়েছে। এ ঘটনায় শাহজাদপুর থানায় র‌্যাবের পক্ষ থেকে মামলা করা হয়েছে। জব্দ করা মালপত্র ও ট্যাংক লরি থানায় পুলিশ হেফাজতে রয়েছে। সাজাপ্রাপ্তদের কারাগারে পাঠানো হয়েছে।

ভেজালের কারণে এ অঞ্চলের যানবাহনগুলো প্রায়ই রাস্তায় বিকল হওয়ার অভিযোগ রয়েছে বলে তিনি জানান।