সিরাজগঞ্জে ট্রেনের জানালা ভাঙার অভিযোগে ৫ যাত্রী আটক

সিরাজগঞ্জে ট্রেনের জানালা ভাঙার অভিযোগে পাঁচ যাত্রীকে আটক করে জেলহাজতে পাঠানো হয়েছে।

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Jan 2020, 10:21 AM
Updated : 12 Jan 2020, 10:21 AM

সিরাজগঞ্জ জিআরপি থানার ওসি আকতারুজ্জামান জানান, মামলার পর রোববার আদালতের নির্দেশে তাদের জেলহাজতে পাঠান তারা।

শনিবার সকালে বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনে এক বৃদ্ধ যাত্রী ‘ভুল করে আরেক ট্রেনে ওঠার সময় রেলকর্মীর ধাক্কায় আহত হলে’ কয়েকজন যাত্রী ক্ষুব্ধ হয়ে ট্রেনের জানালায় ঢিল ছোড়েন বলে অভিযোগ রয়েছে।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ওসি সৈয়দ শহিদ আলম জানান, শনিবার সকাল ১০টার দিকে রাজশাহী থেকে ঢাকাগামী আন্তঃনগর ‘বনলতা এক্সপ্রেস’ নিয়মিত চেকআপের জন্য বঙ্গবন্ধু সেতুর পশ্চিম রেলওয়ে স্টেশনে দাঁড়িয়ে ছিল। একই উদ্দেশ্যে ৩ নম্বর লাইনে দাঁড়িয়ে ছিল পাবনার ঈশ্বরদী থেকে ঢাকাগামী একটি মেইল ট্রেন।

“মেইল ট্রেন থেকে নেমে এক বৃদ্ধ যাত্রী বনলতায় ওঠার চেষ্টা করেন। এ সময় বনলতার ক্যারেজ অ্যাটেনড্যান্ট আব্দুল আলীম তাকে ধাক্কা দিয়ে ফেলে দেন বলে প্রাথমিকভাবে জানা গেছে।”

ওসি শহিদ বলেন, এ অবস্থায় মেইল ট্রেনের কিছু যাত্রী ক্ষুব্ধ হয়ে বনলতার জানালায় ঢিল ছুড়লে কাচ ভেঙে যায়। এ ঘটনায় ট্রেনে কর্তব্যরত জিআরপি পুলিশ সদস্যরা ঘটনাস্থল থেকে পাঁচ যাত্রীকে আটক করে। আর আহত বৃদ্ধকে উদ্ধার করে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হাসপাতালে ভর্তি করা হয়।

আটককৃতদের পরে সিরাজগঞ্জ জিআরপি পুলিশে দেওয়া হয় বলে তিনি জানান। 

সিরাজগঞ্জ জিআরপি থানার ওসি আকতারুজ্জামান বলেন, বনলতার চার-পাঁচটি জানালার কাচ ভেঙে গেছে। এ ঘটনায় বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনের মাস্টার ইসমাইল হোসেন বাদী হয়ে মামলা করেছেন। ওই মামলায় আটক পাঁচজনকে গ্রেপ্তার দেখানো হয়। পরে আদালতের নির্দেশে তাদের জেলহাজতে পাঠানো হয়েছে।

“ওই বৃদ্ধকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়া হয়েছে নাকি তিনি পড়ে আহত হয়েছেন তা তদন্তে বেরিয়ে আসবে।”

বৃদ্ধের ছেলে পাবনার চাটমোহর উপজেলার মোড়গ্রাম ইউনিয়ন পরিষদের ৭ নম্বর ওয়ার্ডের সদস্য সাকোয়াত হোসেন বলেন, তার বাবা মেইল ট্রেনে ঢাকায় যাচ্ছিলেন। পথে ট্রেন থামলে তিনি নিচে নামেন।

“কিন্তু ভুলবশত আন্তঃনগর ট্রেনে ওঠার সময় তাকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়া হয়। এতে তার হাঁটু, মাথা, বুক ও হাতে জখম হয়েছে।”