বাগেরহাটে কিশোরী বধূর লাশ, স্বামী পলাতক

বাগেরহাটের মোল্লাহাটে এক কিশোরী গৃহবধূকে শ্বাসরোধে হত্যার অভিযোগ উঠেছে তার স্বামীর বিরুদ্ধে।

বাগেরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Jan 2020, 06:46 AM
Updated : 12 Jan 2020, 07:38 AM

বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার মো. মাহফুজ আবজাল জানান, মোল্লাহাট উপজেলার দিগঙ্গা গ্রাম থেকে শনিবার সন্ধ্যায় সুমাইয়া আক্তার ডনির (১৭) লাশ তারা উদ্ধার করেন।

ডনি ওই এলাকার শাহদাৎ শেখের স্ত্রী এবং খুলনার তেরখাদা উপজেলার নলিয়ারচার গ্রামের ওছিকুর রহমান মোল্লার মেয়ে।  তেরখাদা আদর্শ বিদ্যা নিকেতন থেকে তার এসএসসি পরীক্ষা দেওয়ার কথা ছিল এবার।

শাহদাৎ শেখ বাগেরহাটের মোল্লাহাট উপজেলার দিগঙ্গা গ্রামের ধলা মিয়া শেখের ছেলে।ঘটনার পর শাহাদাৎ ও তার বাড়ির সদস্যরা পলাতক রয়েছেন বলে পুলিশ জানিয়েছে।

নিহতদের বড় ভাই ফিরোজ মোল্লা বলেন, “পাঁচ মাস আগে শাহাদাৎতের সঙ্গে আমার বোনের বিয়ে হয়। বিয়ের সময় শাহাদাৎকে নগদ সাড়ে তিন লাখ টাকা যৌতুকসহ অন্যন্য জিনিসপত্র দেওয়া হয়।

“সম্প্রতি আবার যৌতুক ও সম্পত্তির ভাগের অংশ চেয়ে আমার বোনকে চাপ দিতে শুরু করে সে। এ নিয়ে ডনিকে বিভিন্ন সময়ে মারধরও করত শাহাদাৎ।”

ফিরোজের অভিযোগ “যৌতুকের টাকা না পেয়ে শাহাদাৎ আমার বোনকে নির্যাতন চালিয়ে হত্যা করে বাড়ি থেকে পালিয়ে গেছে। ডনির শরীরের বিভিন্ন স্থানে ক্ষত চিহ্ন রয়েছে।”

অতিরিক্ত পুলিশ সুপার বলেন, “স্বামী-স্ত্রীর মধ্যে যৌতুক ও পরকীয়া নিয়ে প্রায়ই ঝগড়া বিবাদ হত। ভাসুরের সঙ্গে পরকীয়ার জেরে সুমাইয়াকে তার স্বামী পিটিয়ে ও শ্বাসরোধে হত্যা করেছে বলে ধারণা করা হচ্ছে।”

তিনি বলেন, শাহাদাৎকে ধরতে পুলিশ অভিযান চালাচ্ছে। লাশ ময়নাতদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে পুলিশ।