ব্রাহ্মণবাড়িয়ায় সাংবাদিকদের বিরুদ্ধে মামলার প্রতিবাদ

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় দুই সাংবাদিকের বিরুদ্ধে দায়ের করা মামলা হয়রানিমূলক আখ্যা দিয়ে তা প্রত্যাহারের দাবি জানিয়েছেন তাদের সতীর্থরা।

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Jan 2020, 04:23 PM
Updated : 15 Jan 2020, 04:56 PM

এই দাবিতে বৃহস্পতিবার আখাউড়া পৌরশহরে মানববন্ধন করেছেন আখাউড়ার সাংবাদিকরা।

বিনা অনুমতিতে জেএসসি পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করে সংবাদ সংগ্রহ ও শিক্ষকের মানহানিকর সংবাদ প্রকাশের অভিযোগে বৃহস্পতিবার আদালতে মামলাটি করেন আখাউড়ার মনিয়ন্দ উচচ বিদ্যালয়ের শিক্ষক কাজী ইকবাল।

ব্রাহ্মণবাড়িয়ার মুখ্য বিচারিক হাকিম আদালত মামলাটি গ্রহণ করে আখাউড়া থানা পুলিশকে তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়। মামলার আসামিরা হলেন আখাউড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দৈনিক যায়যায়দিনের সাংবাদিক হান্নান খাদেম ও দৈনিক যুগান্তরের সাংবাদিক মহিউদ্দিন মিশু।  

দুপুরে পৌরশহরের সড়ক বাজারে এডভোকেট সিরাজুল হক পৌর মুক্তমঞ্চের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সাংবাদিক, মুক্তিযোদ্ধা, সচেতন নাগরিক সমাজসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ স্বর্তঃফূর্তভাবে অংশ নেন।

আখাউড়া প্রেসক্লাবের সভাপতি মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন যুগান্তর প্রতিনিধি মহিউদ্দিন মিশু, আখাউড়া টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম, ইত্তেফাকের ফজলে রাব্বি, প্রতিদিনের সংবাদের মো. শরীফুল ইসলাম, এশিয়ান টিভির মো. আবির খান প্রমুখ।

বক্তারা দুই সাংবাদিকের বিরুদ্ধে মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তারা আগামী সাত দিনের মধ্যে মামলা প্রত্যাহার না করলে কঠোর কর্মসূচি দেওয়ার হুঁশিয়ারি দেন।

আখাউড়া প্রেসক্লাব সভাপতি মো. রফিকুল ইসলাম বলেন, ২০১৯ সনের ১৫ নভেম্বর দৈনিক যুগান্তরসহ বিভিন্ন অনলাইন সংবাদ পোর্টালে জেএসসি পরীক্ষায় আখাউড়া রেলওয়ে উচ্চবিদ্যালয় কেন্দ্রে নকলের একটি সংবাদ প্রকাশ হয়।

ওই সংবাদ প্রকাশের ২৫ দিন পর হান্নান খাদেম ও মহিউদ্দিন মিশুর বিরুদ্ধে মানহানির মামলা করা হয়েছে। এছাড়া মামলায় অনুমতি ছাড়া পরীক্ষা কেন্দ্রে প্রবেশের অভিযোগও করা হয়।