কুতুপালং ক্যাম্পে ইয়াবাসহ ২ রোহিঙ্গা আটক

কক্সবাজারে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প থেকে ইয়াবাসহ দুই যুবককে আটক করেছে পুলিশ; যাদের দুইজনই রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Jan 2020, 03:23 PM
Updated : 4 Jan 2020, 03:23 PM

শনিবার এ অভিযান চালানো হয় বলে কুতুপালংয়ের মধুরছড়া পুলিশ ক্যাম্পের এসআই মোবারক হোসেন জানিয়েছেন।

আটকরা হলেন উখিয়ার পালংখালী ইউনিয়নের বালুখালী ৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ব্লক এফ-৬ এর বাসিন্দা মৃত বশির আহাম্মদের ছেলে সাহাব মিয়া (৩০) এবং একই ক্যাম্পের মৃত দীল মোহাম্মদের ছেলে নুর আলম (১৯)।

এসআই মোবারক বলেন, সকালে কুতুপালং স্টেশন সংলগ্ন এলাকায় ইয়াবা লেনদেনের খবরে পুলিশ অভিযান চালায়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে একজন পালিয়ে গেলেও নুর আলমকে আটক করতে সক্ষম হয় পুলিশ।

“পরে নুর আলমের স্বীকারোক্তি মতে পুলিশ রোহিঙ্গা ক্যাম্প থেকে সাহাব মিয়া নামের আরেকজনকে আটক করে। আটকরা পায়ুপথে ইয়াবা ঢুকিয়ে পাচার করছিল বলে পুলিশের কাছে খবর ছিল। কিন্তু জিজ্ঞাসাবাদে তারা অস্বীকার করে।”

এসআই মোবারক বলেন, পরে তাদের উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসকের পরামর্শে এক্স-রে করার পর পেটে ইয়াবা থাকার তথ্য নিশ্চিত হওয়া যায়।

“চিকিৎসকের পরামর্শে ওষুধ খা্ইয়ে পায়ুপথ দিয়ে ইয়াবার ছোট ছোট ৭৮টি প্যাকেট বের করা হয়। প্রতি প্যাকেটে ৫০টি করে মোট তিন হাজার ৯০০ ইয়াবা পাওয়া যায়।”

আটকদের বিরুদ্ধে উখিয়া থানায় মামলা করা হয়েছে বলে জানান এসআই মোবারক।