জমির বিরোধে ভাইয়ের পরিবারে হামলা, আহত ৭

লালমনিরহাটে ছাগলে ক্ষেত খাওয়াকে কেন্দ্র করে এক ভাইয়ের পরিবারের হামলায় অপর পরিবারের সাতজন আহত হয়েছেন।

লালমনিরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Jan 2020, 01:10 PM
Updated : 4 Jan 2020, 01:10 PM

শনিবার আদিতমারী উপজেলার কমলাবাড়ি ইউনিয়নের চড়িতাবাড়ি গ্রামে এ ঘটনা ঘটে। 

ঘটনার পর নয়ন মিয়া (২৮) নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। নয়ন মিয়া চড়িতাবাড়ি গ্রামের ছন্দু মিয়ার ছেলে।

তাকে অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়েছে বলে পুলিশের ভাষ্য।

আহতরা হলেন এন্তাজ মিয়া (৬০), তার স্ত্রী ফজিলা বেগম (৫৫), ভাই বকুল মিয়া (৫৫), ভাইয়ের স্ত্রী রোকেয়া বেগম (৫০), ছেলে শাহ আলম (৩০), রতন মিয়া (৪০) ও ছেলের স্ত্রী সুফিয়া বেগম (৩৫)।

আহতদের মধ্যে শাহ আলম, রতন ও ফজিলাকে লালমনিরহাট সদর হাসপাতালে এবং বাকিদের আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় এন্তাজ মিয়ার পুত্রবধূ সুফিয়া বেগম বাদী হয়ে ছন্দু মিয়াসহ ছয়জনকে আসামি করে আদিতমারী থানায় একটি মামলা দায়ের করেছেন।

মামলার বরাত দিয়ে আদিতমারী থানার ওসি সাইফুল ইসলাম বলেন, চড়িতাবাড়ি গ্রামের মৃত মোতালেব মিয়ার ছেলে এন্তাজ মিয়া ও তার ভাই ছন্দু মিয়ার মধ্যে জমি নিয়ে দীর্ঘ দিন ধরে বিরোধ চলে আসছে। এ নিয়ে আদালতে মামলাও বিচারাধীন রয়েছে।

ওসি বলেন, শনিবার দুপুরে ছন্দু মিয়ার একটি ছাগল এন্তাজের ভুট্টা ক্ষেতে গেলে এন্তাজের পরিবারের লোকজন ছাগলটি ক্ষেত থেকে তাড়িয়ে দেয়। এ নিয়ে দুপক্ষের মধ্যে বাকবিতন্ডা হয়।

“এর এক পর্যয়ে ছন্দু মিয়া তার পরিবারের ৮/৯ জন মিলে ছুরি, রাম দা, বল্লম নিয়ে এন্তাজ মিয়ার পরিবারের উপর হামলা চালায়।”

ওসি বলেন, খবর পেয়ে থানা পুলিশ স্থানীয়দের সহায়তায় আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায় এবং ঘটনাস্থল থেকে দুইটি রামদাসহ নয়ন মিয়াকে গ্রেপ্তার করে।

আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্রেক্সের জরুরি বিভাগের চিকিৎসক আরিফ মাহফুজ বলেন, আহতদের মধ্যে তিনজনকে আশংকাজনক অবস্থায় লালমনিরহাট সদর হাসপাতালে পাঠানো হয়েছে। বাকি চারজনকে এই হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

মামলার এক আসমিকে গ্রেপ্তার করা হয়েছে এবং বাকি আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে বলে জানান ওসি।