শাহজাদপুরে কলেজছাত্র হত্যা: এক আসামির স্বীকারোক্তি

সিরাজগঞ্জের শাহজাদপুরে কলেজছাত্র আশরাফুল ইসলাম হত্যা মামলার এক আসামি আদালতে স্বীকাররোক্তি দিয়েছেন।

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Dec 2019, 03:50 PM
Updated : 30 Dec 2019, 03:50 PM

রোববার শাহজাদপুর চৌকি আদালতের জ্যেষ্ঠ বিচারিক হাকিম আবু শাহীন খান কনক তার খাস কামরায় দুই ঘণ্টাব্যাপী এই জবানবন্দি রেকর্ড করেন।

শুক্রবার রাতে শাহজাদপুরের সাতবাড়িয়া আব্দুস সামাদ আজাদ টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র আশরাফুল ইসলাম (২০) নিহত হন।

শনিবার রাতে সন্দেহভাজন আসামি হিসেবে ইউসুফ আলী মোল্লাকে (১৯) পুলিশ আটক করে।

মামলার তদন্ত কর্মকর্তা শাহজাদপুর থানার পরিদর্শক (তদন্ত) শহিদুল ইসলাম জানান, শুক্রবার রাতে মোবাইল ফোনে ডেকে নিয়ে বাড়ির অদূরে শ্বাসরোধে হত্যার পর একটি ক্ষেতের মধ্যে ফেলে রাখে উপজেলার নরিনা নতুনপাড়া হানিফনগর গ্রামের আজিত প্রামাণিক ছেলে কলেজ ছাত্র আশরাফুল ইসলামের লাশ।

এ ঘটনায় শনিবার রাতে নিহতের বাবা আজিত প্রামাণিক বাদী হয়ে অজ্ঞাতনামা ব্যক্তিকে আসামি করে থানায় হত্যা মামলা দায়ের করেন বলে শহিদুল জানান।

 

ইউসুফ আলী মোল্লা

“সন্দেহভাজন আসামি হিসেবে ইউসুফ আলী মোল্লাকে শনিবার রাতে আটক করা হয়। থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হলে সে হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করেছে।”

তিনি আরও জানান, রোববার দুপুরে তাকে শাহজাদপুর চৌকি আদালতে হাজির করা হলে বিচারক তার খাস কামরায় ২ ঘণ্টাব্যাপী ইউসুফের জবানবন্দি রেকর্ড করেন।

পুলিশের জিজ্ঞাসাবাদের বরাতে পরিদর্শক শহিদুল বলেন, হত্যাকাণ্ডের আগে মোবাইল ফোনে বাড়ি থেকে ডেকে নিয়ে নেশা জাতীয় দ্রব্য খাইয়ে আশরাফুলকে অচেতন করা হয়। এরপর জিআই তার দিয়ে গলায় পেঁছিয়ে শ্বাসরোধে তাকে হত্যা করা হয়। 

জবানবন্দি রেকর্ড করার পরই আদালত তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন। ইউসুফ আদালতে সত্য জবানবন্দি দিয়েছে কিনা এবং এ হত্যাকাণ্ডে আরও কেউ জড়িত আছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে।