আশুলিয়ায় ‘পুলিশের পোশাকে’ ডাকাতি

ঢাকার আশুলিয়ায় এক খামারির বাড়িতে ডাকাতি করেছে একদল লোক, যাদের পরনে ‘পুলিশের পোশাক’ ছিল বলে পরিবারের সদস্যরা জানিয়েছেন।

সাভার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Dec 2019, 02:48 PM
Updated : 29 Dec 2019, 02:48 PM

শনিবার রাতে নিরিবিলি এলাকার বাসিন্দা গরুর খামারি শেখ আমিনের বাড়িতে এ ডাকাতি হয়। পুলিশ রাতেই অভিযান চালিয়ে পাঁচজনকে গ্রেপ্তার এবং ডাকাতির কাজে ব্যবহৃত মাইক্রোবাস জব্দ করেছে।

গ্রেপ্তারা হলেন বাবুল হোসেন, হুমায়ুন কবীর, শাকিল মৃধা, মো. মাসুদ ও শাহিনুর ইসলাম।

শেখ আমিন বলেন, রাতে পুলিশের পোশাক পরা পাঁচ থেকে ছয়জন তার বাড়িতে ঢুকে মামলার ওয়ারেন্ট আছে বলে জানায়; এক পর্যায়ে তারা পরিবারের সদস্যদের জিম্মি করে নগদ দুই লাখ ৫৫ হাজার টাকা এবং তিন ভরি স্বর্ণালংকার লুট করে। এ সময় তার চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে এলে ডাকাতরা পালিয়ে যায়।

ডাকাতদের মধ্যে তিনজনকে তিনি চিনতে পেরেছেন বলে পুলিশকে জানিয়েছেন।

শেখ আমিনের প্রতিবেশী মো. রুবেল বলেন, রাতে কয়েকজন তার বাড়িতে এসে তাকে ডেকে নিয়ে যায়। নিজেদের পুলিশ পরিচয়ে দিয়ে তারা বলে, শেখ আমিনের নামে মামলা আছে। তারা তাকে ধরতে এসেছে।

“এরপর তারা আমাকে বাড়ির ভিতর চলে যেতে বলে।”

রুবেল আরও বলেন, “আমি ভয় পেয়ে বাড়ির ভিতরে চলে যাই। কিছুক্ষণ পর শেখ আমিনের বাড়ি থেকে ডাক চিৎকার শুনতে পেয়ে প্রতিবেশীদের নিয়ে সেখানে যাই। এ সময় আমিনের ঘরের দরজা বাইরে থেকে বন্ধ দেখতে পাই। পরে দরজা খুলে শেখ আমিনসহ তার পরিবারকে উদ্ধার করি।”

আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) মো জাবেদ মাসুদ বলেন, রাতেই খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে পুলিশ। পরে রাতভর অভিযান চালিয়ে আসামিদের গ্রেপ্তার করা হয়। ডাকাতির কাজে ব্যবহৃত একটি মাইক্রোবাসও জব্দ করা হয়েছে।

কিন্তু পুলিশের পোশাকের বিষয়টি এখনও নিশ্চিত হতে পারেননি বলে জানান তিনি।