ঝিনাইদহে শিশু সাংবাদিকদের সংবাদ তৈরির কর্মশালা

ঝিনাইদহে শিশু সাংবাদিকদের সংবাদ তৈরির ওপর দুই দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

ঝিনাইদহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Dec 2019, 05:05 PM
Updated : 26 Dec 2019, 05:05 PM

জেলা শহরের এইড প্রশিক্ষণ কেন্দ্রে বুধ ও বৃহস্পতিবার ইউনিসেফের সহযোগিতায় এই কর্মশালা আয়োজন করে শিশুদের জন্য বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের বিশেষায়িত ওয়েবসাইট হ্যালো।

অনুষ্ঠান উদ্বোধন করে ঝিনাইদহের জেলা প্রশাসক সরোজ কুমার নাথ বলেন, এই উদ্যোগ ভবিষ্যতে ভাল সাংবাদিক তৈরিতে বিশেষ ভূমিকা রাখবে।

তিনি শিশুদের উদ্দেশ্যে বলেন, “এ কর্মশালা থেকে শিক্ষা নিয়ে তোমাদের সাংবাদিকতার হাতেখড়ি হলো। তোমাদের কলম জাতির কল্যাণে নিবেদিত হবে। তোমাদের মধ্য থেকে একদিন প্রথিতযশা সাংবদিক সৃষ্টি হবে। সাংবাকিতা ঝুঁকিপূর্ণ ও চ্যালেঞ্জিং পেশা হলেও আনন্দ আছে।”

দ্বিতীয় দিনে কর্মশালায়  পুলিশ সুপার মো. হাসানুজ্জামান বলেন, “পুলিশ যেমন ঘটনার অনুসন্ধান করে, সাংবাদিক তেমনি ঘটনার নেপথ্যের খবর বের করেন। সাংবাদিকরা পুলিশের সহায়ক। সংবাদপত্রের খবর পড়ে পুলিশ অনেক অপরাধ জানতে পারে। অপরাধীকে আটক করে।”

তিনি অংশগ্রহণীকারী শিশুদের হাতে সনদ তুলে দেন। কর্মশালায় ২০ জন শিশুর অংশ নেওয়ার কথা থাকলেও অসুস্থ হওয়ায় একজন অনুপস্থিত ছিল।

কর্মশালায় সংবাদ সংগ্রহ, লেখা ও উপস্থাপনা বিষয়ে প্রশিক্ষণ দেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের জ্যেষ্ঠ প্রতিবেদক রিয়াজুল বাশার। সমন্বয়ক ছিলেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের ঝিনাইদহ প্রতিনিধি বিমল সাহা।

এছাড়া প্রশিক্ষণ দেন ঝিনাইদহ প্রেসক্লাবের সভাপতি এম রায়হান, সময় টিভির ঝিনাইদহ প্রতিনিধি লোটাস রহমান সোহাগ, বার্তা সংস্থা ইউএনবির ঝিনাইদহ প্রতিনিধি আমিনুর রহমান টুকু, ঝিনাইদহ সদর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) এমদাদুল হক।