স্ত্রী নির্যাতনকারী সেই প্রবাসী বিদেশে পালানোর সময় গ্রেপ্তার

নোয়াখালীতে যৌতুকের দাবিতে স্ত্রীকে নির্যাতনের মামলার আসামি সৌদি আরব প্রবাসী মোশাররফ হোসেন উজ্জ্বল দেশ ছেড়ে পালানোর সময় ঢাকায় বিমানবন্দরে ধরা পড়েছেন।

নোয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Dec 2019, 06:39 PM
Updated : 25 Dec 2019, 06:21 AM

মঙ্গলবার সন্ধ্যায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ইমিগ্রেশন পুলিশ তাকে গ্রেপ্তার করে বলে নোয়াখালীর পুলিশ সুপার আলমগীর হোসেন জানিয়েছেন।

সৌদি আরব প্রবাসী উজ্জ্বল (৩৭) নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার শরীফপুর ইউনিয়নের খানপুর গ্রামের আবদুল মতিনের ছেলে। দুই মাস আগে দেশে ফেরেন তিনি।

যৌতুক চেয়ে স্ত্রীর মাথার চুল কেটে দেহে গরম খুন্তি দিয়ে ছ্যাঁকা দেওয়ার পর হাসপাতালে ভর্তি হতেও বাধা দেওয়ার বিষয়টি সোমবার প্রকাশ পাওয়ার পর পুলিশ তাকে খুঁজছিল।

নির্যাতিত নারীর বাবা মঙ্গলবার জামাতাকে আসামি করে সুধারাম থানায় মামলা দায়ের করেন বলে থানার ওসি নবির হোসেন জানান।

পুলিশ সুপার আলমগীর বলেন, “সোমবার থেকে উজ্জ্বলকে ধরতে বিভিন্ন স্থানে অভিযানে নামে পুলিশ। সে যাতে দেশের বাইরে পালিয়ে যেতে না পারে সেজন্য বিমানবন্দর ও স্থলবন্দরে তার পাসপোর্টের কপি ও ছবি পাঠানো হয়।

“আজ সন্ধ্যায় শাহাজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ইমিগ্রেশন পুলিশ তাকে গ্রেপ্তার করে।”

উজ্জ্বল ১০ বছর আগে ওই নারীকে বিয়ে করেন। তাদের পাঁচ বছর বয়সী এক ছেলেও রয়েছে। তার স্ত্রী জেলা শহরের বছিরার দোকান এলাকায় বাসা ভাড়া নিয়ে থাকছিলেন।

গত বুধবার রাতে ওই বাসায় ছেলেকে বেঁধে স্ত্রীকে নির্যাতনের পর বাপের বাড়িতে চলে যান তার স্ত্রী। চিকিৎসার জন্য কবিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে সেখানে গিয়ে উজ্জ্বল হুমকি দেন বলে অভিযোগ উঠেছে।

ওই নারীর স্বজনরা জানিয়েছেন, তাকে নোয়াখালী জেনারেল হাসপাতালে স্থানান্তরের সময়ও উজ্জ্বল ছিনিয়ে নিতে চেয়েছিল। কিন্তু স্থানীয়দের প্রতিরোধে পালিয়ে যান।

সোমবার নোয়াখালী জেনারেল হাসপাতালে ওই নারীকে ভর্তি করা হলে পুলিশ খবর পেয়ে উজ্জ্বলকে ধরতে তৎপর হয়।