ডাকসু ভিপির গায়ে হাত তোলা কলঙ্কজনক: তোফায়েল

ডাকসুর ভিপির উপর হামলাকে সমস্ত ছাত্র সমাজের জন্য কলঙ্কজনক ঘটনা বলে অভিহিত করেছেন আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদ সদস্য তোফায়েল আহমেদ।

ভোলা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Dec 2019, 04:47 PM
Updated : 24 Dec 2019, 04:56 PM

মঙ্গলবার ভোলায় এক অনুষ্ঠানে ডাকসুর সাবেক ভিপি এই জ্যেষ্ঠ নেতা বলেন, “এটা অন্যায়, এবং গ্রহণযোগ্য নয়। যারা এই ঘটনার সাথে জড়িত প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন নিরপেক্ষ তদন্তের মাধ্যমে তাদের বিচারের আওতায় আনা হবে। একজন ডাকসুর ভিপির গায়ে হাত তোলা সমস্ত ছাত্র সমাজের জন্য কলঙ্ক।”

সাবেক ডাকসু ভিপি স্মৃতিচারণ করেন, “আমরা যখন ছাত্র রাজনীতি করতাম তখন আমাদের মত ও পথের ভিন্নতা ছিল। তারপরও আমরা এক টেবিলে বসে ৬৯ সালে ৪ জানুয়ারি ১১ দফা কর্মসূচি প্রণয়ন করেছিলাম।”

সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, ডাকসুর ভিপি যখন কেউ হয়, সে তখন সকলের নির্বাচিত নেতা। সেই ডাকসু অফিসে ঢুকে নূরের উপর যেভাবে নির্যাতন করা হয়েছে এটা অমানবিক। আমাদের ছাত্রজীবনে এমন করে এনএসএফ ডাকসু অফিসে আক্রমন করেছিল; কিন্তু সেই আইয়ুব খান-এনএসএফের পতন হয়েছে। সেই শিক্ষা কেউ গ্রহণ করে না।”

দুপুরে ভোলার উপশহর বাংলাবাজারে এনআরবিসি ব্যাংকের ৭৪তম শাখা উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তোফায়ের আহমেদ।

গত রোববার ডাকসু ভবনে নিজের কক্ষে হামলার শিকার হন ভিপি নুরুল হক নূর ও তার সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের একদল নেতা-কর্মী।

মুক্তিযুদ্ধ মঞ্চ ও ছাত্রলীগের একদল নেতা-কর্মী ওই হামলা চালায়। তবে ছাত্রলীগ এই ঘটনায় নিজেদের দায় অস্বীকার করে মুক্তিযুদ্ধ মঞ্চের উপর দোষারোপ করছে।

গণতন্ত্র হত্যা দিবস পালন করায় আওয়ামী লীগের এই প্রবীণ নেতা এ সময় বিএনপির সমালোচনা করেন।

“বিজয়ের মাসে গণতন্ত্র হত্যাকারীরাই গণতন্ত্র হত্যা দিবস পালন করে। তাদের ধিক্কার দেওয়া ছাড়া আর কিছু করার নেই। যেই দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান সেনাবাহিনীর প্রধান হিসেবে রাষ্ট্রপতি হয়েছেন। তারা করছে গণতন্ত্র হত্যা দিবস। অথচ তারা [বিএনপি] গত বছরের ৩০ ডিসেম্বর সংসদ নির্বাচনে অংশ নিয়ে ছয়টি আসন পেয়েছে।”

এ সময় তিনি তিনি দুর্নীতির মামলায় বিএনপির চেয়ারপারসন ও ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সাজাপ্রাপ্ত হওয়ার কথা উল্লেখ করেন।

বিএনপির প্রতিষ্ঠাতা বঙ্গবন্ধু হত্যায় জড়িত এবং সামরিক শাসনের মধ্যে দল গঠন করেছেন বলে মন্তব্য করেন তোফায়েল।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ দূর্বার গতিতে এগিয়ে চলছে বলে মন্তব্য করেন আওয়ামী লীগ সরকারের সাবেক বাণিজ্যমন্ত্রী।

এনআরবিসি ব্যাংকের ৭৪দম শাখা উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন

ব্যাংকের চেয়রম্যান এস এম পরভেজ তমাল।

অন্যান্যের মধ্যে বক্ত্য রাখেন বংকের পরিচালক মোস্তাফিজুর রহমান, ড. নুরনবী, জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, পুলিশ সুপার সরকার মো. কায়সার ও জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব প্রমুখ।