পদ্মায় ট্রলারডুবিতে নিখোঁজ ২ জনের লাশ উদ্ধার

রাজবাড়ীতে পদ্মা নদীতে ট্রলার ডুবে নিখোঁজ চারজনের মধ্যে দুইজনের লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস।

ঝিনাইদহ প্রতিনিধিরাজবাড়ী ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Dec 2019, 03:53 PM
Updated : 22 Dec 2019, 05:06 PM

রোববার দুপুরে এ দইজনের লাশ উদ্ধার করা হয় বলে রাজবাড়ী ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক শওকত আলী জোয়াদ্দার জানান।

মৃত দুজন হলেন সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার সন্তোষা গ্রামের শাহাজাহান শেখের ছেলে মো. নুরুজ্জামান শেখ (৪০) ও এই গ্রামের আবুল শেখের ছেলে আব্দুল সেখ (৪৩)।

ফায়ার সার্ভিস কর্মকর্তা শওকত আলী জোয়াদ্দার জানান, দুর্ঘটনাস্থল অন্তরমোড় এলাকা থেকেই তাদের মরদেহ উদ্ধার করা হয়েছে।

একইসঙ্গে অপর দুইজনকে খুঁজে না পাওয়ায় উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা হরা হয় বলেও তিনি জানান।

গত শুক্রবার (২০ ডিসেম্বর) পাবনার কাজীর হাট থেকে ট্রলারটি পাথার নিয়ে রাজবাড়ী আসার পথে অন্তরমোড় এলাকায় মাঝ পদ্মায় ডুবে যায়। এতে চারজন নিখোঁজ হন।

এখনও নিখোঁজ রয়েছেন সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার সন্তোষা গ্রামের আলতাফ প্রামানিকের ছেলে ফারুক প্রামানিক (৪০) ও আমজাদ হোসেনের ছেলে আলামিন শেখ (৪৫)।

গোয়ালন্দ ঘাট থানার ওসি আব্দুল্লাহ আল তায়াবির জানান, পাথর বোঝাই একটি ট্রলার কাজীর হাট ঘাট থেকে ধাওয়াপাড়া ঘাটে যাচ্ছিল। মাঝ পদ্মায় পৌঁছালে তীব্র স্রোতে ট্রলারটি ডুবে যায়। ট্রলারে মাঝিমাল্লাসহ ১০ জন ছিলেন। তাদের মধ্যে ছয়জন সাঁতরে তীরে উঠলেও চারজন নিখোঁজ ছিলেন।

“প্রথমে গোয়ালন্দের ফায়ার সার্ভিসের  সদস্যরা নিখোঁজদের উদ্ধার অভিযান শুরু করেন। আধুনিক যন্ত্রপাতি না থাকায় পরে নৌ বাহিনীকে খবর দেওয়া হয়। তারা গতকাল [শনিবার] বিকাল থেকে উদ্ধার অভিযান শুরু করে।”

ওসি বলেন, রোববার দুপুরের পর দু জনের লাশ উদ্ধার করা হয়। সন্ধ্যা পর্যন্ত বাকি নিখোঁজ দুজনের  উদ্ধারে অভিযান চালানো হয়। সোমবার ফের উদ্ধার অভিযান চলবে।