ঠাকুরগাঁওয়ের সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফের গুলিতে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন।

ঠাকুরগাঁও প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Dec 2019, 01:19 PM
Updated : 22 Dec 2019, 01:19 PM

রোববার ভোরে ডাবরি সীমান্তের ৩৬৭ নম্বর পিলারের ২ নম্বর সাব পিলার এলাকায় ওই যুবক গুলিবিদ্ধ হন। পরে হাসপাতালে তার মৃত্যু হয়।

নিহত রেজাবুল ইসলাম (২৬) হরিপুর উপজেলার আমগাঁও খানপুর গ্রামের বদরুল ইসলামের ছেলে। 

এলাকাবাসীর বরাতে ঠাকুরগাঁও ৫০ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এসএনএম সামীউন্নবী চৌধুরী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ভোর সাড়ে ৪টার দিকে রেজাবুল ইসলামসহ একদল বাংলাদেশি ভারতে গরু আনতে য়ান। ওই সময় ভারতের ১৪৬ বিএসএফের ফুলবাড়ি ক্যাম্পের সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়েন।

“এ সময় রেজাবুল গুলিবিদ্ধ হলে তার সহযোগীরা উদ্ধার করে বাংলাদেশের ভেতর নিয়ে আসেন।”

কর্নেল সামীউন্নবী বলেন, খবর পেয়ে বিজিবি সদস্যরা সকাল ৮টার দিকে চিকিৎসার জন্য গুলিবিদ্ধ রেজাবুলকে গ্রাম থেকে নিয়ে আসেন এবং বেলা ১১টার দিকে তাকে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়। কিছুক্ষণ পর চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

কর্নেল সামীউন্নবী চৌধুরী আরও বলেন, “এ ঘটনায় কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠবে সীমান্তে গুলি ছোড়ার ঘটনার তীব্র প্রতিবাদ জানানো হয় বিজিবির পক্ষ থেকে। কিন্তু বিএসএফ প্রতিনিধি গুলি ছোড়ার কথা অস্বীকার করেছেন।”

ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের চিকিৎসক মো. রকিবুল আলম বলেন, রোববার সকাল সোয়া ১১টার দিকে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গুলিবিদ্ধ ওই যুবকের মৃত্যু হয়েছে।

“তার নাভির নিচে গুলি লেগেছিল। খুব কাছ থেকে রেজাবুলকে গুলি করা হয়েছিল বলে মনে হচ্ছে।”