নোয়াখালীতে গ্রেপ্তার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলায় ১৩ মামলার এক আসামি গ্রেপ্তার হওয়ার পর পুলিশের অভিযানের মধ্যে কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন।

নোয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Dec 2019, 05:14 AM
Updated : 22 Dec 2019, 06:00 AM

শনিবার রাত দেড়টার দিকে আমিশাপাড়া ইউনিয়নের পদিপাড়া গ্রামের খালপাড় এলাকায় গোলাগুলির ওই ঘটনা ঘটে বলে সোনাইমুড়ী থানার ওসি আবদুস সামাদের ভাষ্য।

নিহত রতন মিয়া (৩২) সোনাইমুড়ী উপজেলার সোনাপুর ইউনিয়নের মাহতাবপুর গ্রামের রহমত উল্যার ছেলে।

পুলিশের করা মাদক কারবারিদের তালিকায় রতনের নাম রয়েছে এবং তিনি হত্যা, মাদক, বিস্ফোরক ও দস্যুতার ১৩টি মামলার আসামি বলে জানিয়েছেন ওসি।

তিনি বলেন, শনিবার বিকালে সোনাপুর এলাকা থেকে পলাতক আসামি রতন মিয়াকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর জিজ্ঞাসাবাদে ‘তার দেওয়া তথ্যের ভিত্তিতে’ তাকে নিয়ে রাতে ‘অস্ত্র ও মাদক উদ্ধারে’ অভিযানে বের হয় পুলিশের একটি দল।

“পদিপাড়া গ্রামের ভুঁইয়া বাড়ির পাশে খালপাড়ে আগে থেকে অবস্থান নিয়ে থাকা সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে সন্ত্রাসীরা পালিয়ে গেলে ঘটনাস্থল গুলিবিদ্ধ অবস্থায় রতন মিয়াকে পড়ে থাকতে দেখা যায়।”

নোয়াখালী জেনারেল হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক রতনকে মৃত ঘোষণা করেন বলে জানান ওসি।

তিনি বলেন, এ অভিযানে পুলিশের দুই এসআই ও এক কনস্টেবল আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে একটি পাইপ গান, চার রাউন্ড গুলি ও ৩১টি ইয়াবা উদ্ধার করা হয়েছে।  পুলিশের পক্ষ থেকে তিনটি মামলা করা হয়েছে থানায়।