সাতক্ষীরায় বহিষ্কৃত ছাত্রলীগ নেতা অস্ত্র মামলায় গ্রেপ্তার

সাতক্ষীরা জেলা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির বহিষ্কৃত সাধারণ সম্পাদক সৈয়দ সাদিকুর রহমানকে অস্ত্র ও চাঁদাবাজিসহ চারটি মামলায় গ্রেপ্তার করেছে পুলিশ।

সাতক্ষীরা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Dec 2019, 03:47 PM
Updated : 18 Dec 2019, 04:06 PM

জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক হারান চন্দ্র জানান, মঙ্গলবার ঢাকা থেকে সাদিকুর রহমান ও সুমাইয়া শিমু নামের এক তরুণীকে গ্রেপ্তার করে সাতক্ষীরা নিয়ে আসে গোয়েন্দা পুলিশ।

“জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের হেফাজতের (রিমান্ড) আবেদন জানিয়ে বুধবার তাকে সাতক্ষীরার আদালতে হাজির করা হয়েছে।”

রিমান্ড শুনানির তারিখ নির্ধারণ করে তাকে জেল হাজতে পাঠিয়েছে আদালত বলে সাদিকুর জানান।

“তার কাছ থেকে ছিনতাইয়ের চার লাখ টাকা উদ্ধার করা হয়েছে। এছাড়া একইসঙ্গে গ্রেপ্তার সুমাইয়া শিমুকে দিয়ে মানুষের সঙ্গে তিনি ব্ল্যাকমেইল করতেন।”

পরিদর্শক হারান চন্দ্র আরও জানান, সাদিকুরের বিরুদ্ধে বিকাশ এজেন্টের ২৪ লাখ টাকা ছিনতাই, বেআইনি অস্ত্র রাখা, চাঁদাবাজি ও পর্নোগ্রাফি আইনের চারটি মামলা রয়েছে।

হারান চন্দ্র জানান, গত ৩১ অক্টোবর কালিগঞ্জের পাওখালিতে এক বিকাশ এজেন্টের ২৪ লাখ টাকা ছিনতাই হয়। ওই ঘটনায় সন্দিগ্ধ সাইফুল ও মামুনুল ইসলাম দীপ নামে দুইজন গত ৩০ নভেম্বর সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন।

ওই ছিনতাইয়ের মামলায় সাদিকুরও আসামি এবং এরপর থেকে তিনি পলাতক ছিলেন বলে হারান চন্দ্র জানান।

হারান চন্দ্র বলেন, সাদিকুরের বিরুদ্ধে দুই জনপ্রতিনিধিসহ কয়েকজন নারীর সঙ্গে অশালীন অবস্থায় ভিডিও ধারণ করে চাঁদা আদায়েরও অভিযোগ রয়েছে।

সংগঠনের শৃংখলা বিরোধী কাজে জড়িত থাকার অভিযোগে সৈয়দ সাদিকুর রহমানকে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদ থেকে বহিষ্কার ও জেলা কমিটি বিলুপ্ত করা হয়।