গাজীপুরে সব রাস্তা হবে মুক্তিযোদ্ধাদের নামে: মেয়র জাহাঙ্গীর

গাজীপুর নগরীর সব রাস্তা মুক্তিযোদ্ধাদের নাম হবে বলেছেন সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Dec 2019, 04:38 PM
Updated : 15 Dec 2019, 04:38 PM

রোববার নগরীতে এক অনুষ্ঠানে তিনি বলেন, “আপনারা জীবনের বিনিময়ে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলেন। আপনারা আমাদের স্বাধীন রাষ্ট্র দিয়েছেন। মুক্তিযুদ্ধের ইতিহাস-ঐতিহ্য ধরে রাখতে নগরীর প্রতিটি রাস্তা মুক্তিযেদ্ধাদের নামে হবে।”

শহরের বঙ্গতাজ অডিটরিয়ামে গাজীপুর মহানগরের শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে মেয়র সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন।

তিনি বলেন, সব মুক্তিযোদ্ধার হোল্ডিং ট্যাক্স ফ্রি করা হবে। মুক্তিযোদ্ধারা তাদের কার্ড প্রদর্শন করলে নগরীর সকল সরকারি ও বেসরকারি হাসপাতালে বিনামূল্যে চিকিৎসা দেওয়া হবে। তাদের সন্তানদের চাকরি, ব্যবসা ও কর্মসংস্থানে সহযোগিতা করা হবে।

এ নগরীতে কেউ বেকার থাকবে না, বলেন তিনি।

মেয়র বলেন, প্রতিবছর মুক্তিযোদ্ধাদের উপহার ও শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি পরিবারকে ১০ হাজার টাকা দেওয়া হবে। অস্বচ্ছল মুক্তিযোদ্ধার বাড়ি নির্মাণ করে দেওয়ারও সহযোগিতা করা হবে।

“মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান দেখাতেই এই অনুষ্ঠানে কাউকে প্রধান বা বিশেষ অতিথি করা হয়নি। মুক্তিযোদ্ধারাই আজকের অনুষ্ঠানে প্রধান অতিথি ও বিশেষ অতিথি।”

মুক্তিযোদ্ধাদের জন্য গাজীপুরে আন্তর্জাতিক মানের একটি হাসপাতাল এবং মুক্তিযুদ্ধ গবেষণাগার গড়ে তোলার জন্য তিনি মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন।

অনুষ্ঠানে মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে বক্তব্য রাখেন আব্দুর সাত্তার মিয়া, আব্দুর রউফ নয়ন, মো. মহর আলী, ইমান উদ্দিন, খালেকুজ্জামান, মো. লিয়াকত আলী, আবু হানিফ, ডা. মোজাফ্ফর আহমেদ প্রমুখ।