বিএনপির নীতি ‘তালগাছ আমার’: আইনমন্ত্রী

খালেদা জিয়ার জামিন না হওয়ায় বিএনপির কর্মসূচি ঘোষণার সমালোচনা করে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, দলটি ‘তালগাছ আমার’ নীতিতে চলে।

ব্রাহ্মণবাড়িয়ায় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Dec 2019, 10:39 AM
Updated : 13 Dec 2019, 10:41 AM

শুক্রবার ব্রাহ্মণবাড়িয়ায় এক অনুষ্ঠানে আওয়ামী লীগের এমপি আনিসুল হকের এ মন্তব্য আসে।       

মন্ত্রী বলেন, “বেগম খালেদা জিয়া এমন কোনো অসুস্থ নন যে, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে তার চিকিৎসা হবে না।”

দুর্নীতির দুই মামলায় দণ্ডিত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া কারা তত্ত্বাবধানে বঙ্গবন্ধু মেডিকেলে চিকিৎসাধীন। সেখানে তার সুচিকিৎসা হচ্ছে না দাবি করে তার মুক্তি চেয়ে আসছে বিএনপি।

কিন্তু জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতি মামলায় আপিল বিভাগ বৃহস্পতিবার খালেদার জামিন আবেদন নাকচ করে দেওয়ায় আপাতত তার জামিন হচ্ছে না। এর প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচি দিয়েছে বিএনপি।     

সে প্রসঙ্গ টেনে আইনমন্ত্রী বলেন, “দেশের সর্বোচ্চ আদালত তাদের আইনজীবীদের বক্তব্য শুনে, সরকার পক্ষের আইনজীবীদের যুক্তিতর্ক শুনে, মেডিকেল রিপোর্ট দেখে এ জামিন আবেদন নাকচ করে দিয়েছেন।

“এখন উনারা লাফালাফি শুরু করে দিয়েছেন, যে এটা ঠিক হয়নি। উনাদের কথা হচ্ছে- যাই বলবেন তালগাছ আমার।“

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে কথা বলছিলেন আইনমন্ত্রী।

বিএনপির সমালোচনায় তিনি বলেন, “যে রায় উনাদের পক্ষে যাবে ওটাই ভাল। অন্যায় হলেও ভাল। আর বিপক্ষে যখন ন্যায্য কথা বলা হয়- তখন উনারা বলেন উনাদের উপর অন্যায় করা হচ্ছে।

এই বিএনপি-জামায়াত ‘বাংলাদেশে বিশ্বাস করে না’ বলেও মন্তব্য করেন আনিসুল হক।

বিএনপি নেতাকর্মীদের উদ্দেশে আইনমন্ত্রী বলেন, “আপনারা যাদের নেতা মানেন, তারা এতিমের টাকা চুরি করে। যারা আপনারা নেতা মানেন, তারা মানুষ খুন করে। তাই তাদের বদলাইয়া রাজনীতি করেন।“

আইন মন্ত্রণালয়ের সচিব গোলাম সারওয়ার, ব্রাহ্মণবাড়িয়া গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী ইমতিয়াজ আহমেদ, ব্রাহ্মণবাড়িয়া ইসলামিক ফাউন্ডেশেনের সহকারী পরিচালক মো. কাজী জাবেদ হোসেন, কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান রাশেদুল কাওসার ভূঁইয়া জীবন, আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজলসহ অন্যান্যরা এ সময় উপস্থিত ছিলেন।