চাঁদপুরে আ. লীগের দুই পক্ষের সংঘর্ষ

আওয়ামী লীগের দুই পক্ষের সংর্ঘষে চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলা পরিষদের মাসিক সমন্বয় সভা পণ্ড হয়ে গেছে।

চাঁদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Dec 2019, 03:11 PM
Updated : 12 Dec 2019, 05:25 PM

বৃহস্পতিবার দুপুরে ফরিদগঞ্জ উপজেলা পরিষদের সামনে ঘণ্টাব্যাপী সংঘর্ষের এ ঘটনা ঘটে।

এ ঘটনায় আওয়ামী লীগ দলীয় উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান ও চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনের সংসদ সদস্য মুহম্মদ শফিকুর রহমান পরস্পরের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন।

ফরিদগঞ্জ থানার ওসি আবদুর রকিব বলেন, উভয়পক্ষকে শান্ত করতে পুলিশ প্রথম থেকেই চেষ্টা করে। একপর্যায়ে পুলিশ ছয় রাউন্ড কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করে। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ ও গোয়েন্দা পুলিশ এসে পুরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

এ বিষয়ে আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য মুহম্মদ শফিকুর রহমান সাংবাদিকদের বলেন, তিনি আইন-শৃঙ্খলা ও সমন্বয় সভার নিমন্ত্রণ পেয়ে উপস্থিত হওয়ার পর উদ্দেশ্যমূলকভাবে উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি করে হামলা চালানো হয়।

“উপজেলা পরিষদ চেয়ারম্যানের লোকজন ইউএনওর কার্যালয়ে ঢুকে তাণ্ডব চালিয়েছে। উপজেলা চেয়ারম্যান আমার সঙ্গে রূঢ় আচরণ করেছেন। তার অনুমতি নিয়ে উপজেলা পরিষদে আসার জন্য বলেছেন তিনি।”

তবে উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান বলেন, “মাসিক সমন্বয় সভা ও আইন-শৃঙ্খলা কমিটির সদস্য না এমন লোক এবং মাদক কারবারি পরিষদে উপস্থিত হওয়ায় এই পরিস্থিতির উদ্ভব হয়।”

সংঘর্ষের পর আর সভা হয়নি।

ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিউলী হরি বলেন, “সাংঘর্ষিক পরিস্থিতির কারণে মাসিক সমন্বয় ও আইন-শৃঙ্খলা সভা স্থগিত করা হয়।”