চাঁদপুরে কার্গো থেকে নদীতে ফেলে শ্রমিক হত্যা

চাঁদপুরে কার্গো জাহাজ থেকে ধাক্কা দিয়ে ফেলে এক শ্রমিককে হত্যার ঘটনা ঘটেছে।

চাঁদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Dec 2019, 11:32 AM
Updated : 12 Dec 2019, 11:32 AM

বৃহস্পতিবার সকালে জেলার হাজীগঞ্জ উপজেলার আলীগঞ্জ এলাকায় ডাকাতিয়া নদীতে এ ঘটনায় হত্যার দায়ে অপর এক শ্রমিককে আটক করেছে বলে জানিয়েছে পুলিশ।

নিহত শ্রমিক মো জাহিদ হাসান (৩০) লক্ষ্মীপুর জেলার কমলনগর উপজেলার ইসলামগঞ্জ ইউনিয়নের হাট হাজারী গ্রামের মো. আলাউদ্দি ছেলে।

এ ঘটনায় আটক মাইনুদ্দিন (২২) চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার এখলাসপুরের বাসিন্দা।

নিহত জাহিদ ও আটক মাইনুদ্দিন দুজনেই কার্গো জাহাজের কর্মী।

কার্গো জাহাজে কাজ করা প্রত্যক্ষদর্শী শ্রমিক আবু তাহের সাংবাদিকদের বলেন, বৃহস্পতিবার সকালে একটি কার্গো জাহাজ থেকে আমরা সিমেন্টের বস্তা নামাচ্ছিলাম। হঠাৎ করে মাইনুদ্দিন ও জাহিদের মধ্যে তর্ক বেধে হাতাহাতি শুরু হয়।

“এক পর্যায়ে মাইনুদ্দিন জাহিদকে ধাক্কা দিলে সে পাশে থাকা আরেকটি কার্গোর সাথে লেগে মাথায় আঘাত পেয়ে নদীতে পড়ে পানিতে ডুবে যায়।”

“অনেক খুঁজেও তাকে পাওয়া যায়নি। পরে দুপুর বেলা পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকজন এসে তার লাশ উদ্ধার করে।”

এ ব্যাপারে হাজীগঞ্জ থানার ওসি মো. আলমগীর হোসেন রনি বলেন, মাইনুদ্দিন ও জাহিদ হাসানের সাথে বাজারের টাকা নিয়ে ঝগড়া হয়। এ ঘটনায় তাদের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে হাতাহাতি হয়।

“পরে জাহিদকে ধাক্কা দিয়ে নদীতে ফেলে দেওয়া হয়।”

খবর পেয়ে নদী থেকে লাশ উদ্ধার করে থানায় আনা হয়েছে। নিহত শ্রমিক জাহিদের মাথায় আঘাতের চিহ্ন পাওয়া গেছে বলেও জানান তিনি।

লাশ ময়না তদন্তের জন্য চাঁদপুর সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় একটি হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে।