বাজারে ডাকাতি, ফাঁড়ির ১৪ পুলিশ প্রত্যাহার

গাজীপুরে একটি বাজারে ‘আইনের লোক পরিচয়ে’ ডাকাতির পর একটি ফাঁড়ির এক এসআইসহ ১৪ জনকে প্রত্যাহার করা হয়েছে।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Dec 2019, 12:59 PM
Updated : 11 Dec 2019, 01:56 PM

প্রত্যাহার হওয়াদের একজন উলুখোলা পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই রূপন চন্দ্র সরকার বুধবার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, তাদের প্রত্যাহার করে গাজীপুর পুলিশ লাইনে নেওয়া হয়েছে। তাদের মধ্যে একজন এসআই (তিনি নিজে), দুইজন এএসআই, একজন হাবিলদার ও দশজন কনস্টেবল রয়েছেন।

তবে এরপর ফাঁড়ির নতুন ইনচার্জ কাকে করা হয়েছে তা তিনি বলতে পারেননি।

কালীগঞ্জ থানার ওসি এ কে এম মিজানুল হক বলেন, “পুলিশ প্রত্যাহারের ব্যাপারে অফিসিয়ালভাবে এখনও কিছু জানি না। অনেকের মুখে মুখে শুনছি।

পুলিশের পিঠ

“ডাকাতির ঘটনার মঙ্গলবার রাতে রূপশ্রী জুয়েলার্সের সত্ত্বাধিকারী দীপঙ্কর চন্দ্র দাস বাদী হয়ে অজ্ঞাত পরিচয় ১৫/১৬ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেছেন; যেটার তদন্ত করছেন পরিদর্শক (তদন্ত) সোহেল রানা।” 

ওসি বলেন, ‘স্থানীয়রা জানান-ডাকাতরা পুলিশের পোশাক পরা ছিল।”

মামলার নথি থেকে জানা যায়, গত সোমবার রাত ১২টা থেকে ৩টার মধ্যে উপজেলার নাগরী ইউনিয়নের উলুখোলা পুলিশ ফাঁড়ির ২শ গজের মধ্যে বাজারে ডাকাতির ঘটনা ঘটে।

‘আইনের লোক পরিচয়ে’ ৫টি স্বর্ণের দোকানসহ ৭ দোকান থেকে আনুমানিক ৫৫ ভরি স্বর্ণালঙ্কার, ৩৪০ ভরি রূপা ও নগদ ২ লাখ ৪৫ হাজার টাকা লুট করা হয় বলে মামলায় অভিযোগ করা হয়।

গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার শেখ রাসেল বলেন, এসব পুলিশের বিরুদ্ধে ডাকাতির অভিযোগ আনা হয়নি। সাধারণত কোনো এলাকায় এ ধরনের ঘটনা ঘটলে সুষ্ঠু তদন্তের স্বার্থে আইনশৃঙ্খলা বাহিনীর টিমকে পরিবর্তন করা হতে পারে। তাই এদের প্রত্যাহার করা হয়ছে।