গৃহবধূর চুল কর্তন: আত্মসমর্পণের পর আ.লীগ নেতা কারাগারে

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় বটি দিয়ে এক গৃহবধূর চুল কেটে দেওয়ার মামলার আসামি আওয়ামী লীগ নেতা আব্দুর রশিদকে আত্মসমর্পণ করার পর কারাগারে পাঠিয়েছে আদালত।

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Dec 2019, 09:15 AM
Updated : 10 Dec 2019, 09:15 AM

উপজেলার উল্লাপাড়া উপজেলার উধুনিয়া ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুর রশিদ মঙ্গলবার সকালে উল্লাপাড়া আমলি আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন।

পরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নজরুল ইসলাম জামিন আবেদন না মঞ্জুর করে আব্দুর রশিদকে কারাগারের পাঠানোর আদেশ দেয় বলে আদালত পুলিশের পরিদর্শক ফজলুল হক জানান।

মামলায় অভিযোগ করা হয়, গত ২৫ নভেম্বর সন্ধ্যায় ওই নারী তার এক আত্মীয় বাড়ি বেড়াতে যাওয়ার জন্য ভাড়ায় চালিত মোটরসাইকেলের খোঁজে বের হন। পথে আওয়ামী লীগ নেতা আব্দুর রশিদ ও তার চার সহযোগী ওই নারীর পথরোধ করেন।

এ সময় গ্রামের এক ব্যক্তির সঙ্গে তাকে ওই নারীকে আপত্তিকর অবস্থায় পাওয়া গেছে বলে চিৎকার-চেঁচামেচি শুরু করেন রশীদ ও তার সহযোগীরা।

এতে গ্রামের লোকজন ছুটে এলে তাদের সামনে তাকে বিবস্ত্র করে মারপিট করেন এবং পরে কয়েকশ লোকের সামনে রশীদ ও তার সহযোগীরা বটি দিয়ে তার মাথার চুল কেটে দেন।  

এ ঘটনায় ওই গৃহবধূ নিজে বাদী হয়ে ২ ডিসেম্বর উল্লাপাড়া মডেল থানায় ওই আওয়ামী লীগ নেতা ও তার চার সহযোগীর বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেন বলে উল্লাপাড়া মডেল থানার অফিসার ওসি শাহীন শাহ পারভেজ জানান।

মামলার অপর আসামিরা হলেন, গজাইল গ্রামের মোজাহারের ছেলে মুনসুর (৩৮), বাহের প্রামাণিকের ছেলে আব্দুস সালাম (৪৫), নাসির উদ্দিন (৪০) ও শহিদুল ইসলাম (৩২)।

ওসি বলেন, মামলার প্রধান আসামি আদালতে আত্মসমর্পণ করেছে। বাকিদের গ্রেপ্তারে সিরাজগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে অভিযান অব্যাহত রয়েছে। 

এদিকে গৃহবধূর নিরাপত্তায় রোববার রাত থেকে তার বাড়িতে পুলিশ মোতায়েন করা হয়েছে বলেও জানান ইউএনও।