ময়মনসিংহ-শেরপুরে হঠাৎ বাস বন্ধ, বিআরটিসির বিরুদ্ধে অভিযোগ

বিআরটিসির বিরেুদ্ধে অভিযোগ তুলে ময়মনসিংহ ও শেরপুরে কোনো ঘোষণা ছাড়াই দুপুরে হঠাৎ করে বাস বন্ধ করে দেওয়া হয়েছে।

শেরপুর প্রতিনিধিময়মনসিংহ ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Dec 2019, 01:48 PM
Updated : 9 Dec 2019, 03:12 PM

তবে বাস শ্রমিকরা বলছেন, এ এলকায় বিআরটিসির বাস চালু হওয়ায় বেসরকারি বাস আর যেমন খুশি ভাড়া নিতে পারছে না। এ কারণে তারা বাস বন্ধ রেখে সবাইকে চাপে ফেলছে।

এদিকে হঠাৎ করে বাস বন্ধ করে দেওয়ায় ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। সোমবার বিকাল সাড়ে ৩টার পর মংমনসিংহের মাসকান্দা বাসস্ট্যান্ড, পাটগুদাম বাস টার্মিনাল ও শেরপুর বাস টার্মিনাল থেকে কোনো বাস ছেড়ে যায়নি।

শেরপুর জেলা বাস ও মিনিবাস মালিক সমিতির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সুজিত ঘোষ বলেন, “সরকারি নিয়ম না মেনে বিআরটিসির বাস যত্রতত্র কাউন্টার দিয়ে চলাচল করায় আমাদের ব্যবসায়িক সুনাম নষ্ট হচ্ছে। আমরা ডিপো থেকে বিআরটিসির বাস চলাচলের দাবি জানাই।”

তবে ময়মনসিংহ জেলা বাস মালিক সমিতির সহ-সম্পাদক সিরাজুল ইসলাম বিআরটিসির বাসচালক ও সহকারীদের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন।

তিনি বলেন, “বিআরটিসির বাসচালক ও সহকারীরা প্রায়ই বেসরকারি বাসের শ্রমিকদের হয়রানি করেন। মারধর করেন। গালাগাল করেন। এর প্রতিবাদের এই ধর্মঘট।”

এদিকে শ্রমিকদের সঙ্গে কথা বলে জানা গেছে, বিআরটিসির বাসের কারণে বেসরকারি বাসমালিকদের যেমন খুশি ভাড়া নেওয়ার সুযোগ নষ্ট হয়েছে।

মাসকান্দা বাসস্ট্যান্ডে ধর্মঘটের খবর সংগ্রহ করতে গেলে একজন শ্রমিক বলেন, “সম্প্রতি চালু হওয়া আন্তঃজেলা বিআরটিসি বাস বন্ধের জন্য পরিবহন মালিক সমিতি এ সিদ্ধান্ত নিয়েছে।”

আবুল ফজল নামে একজন শ্রমিক বলেন, “বিআরটিসি বাস চালুর পর থেকে বেসরকারি বাসের যাত্রীসংখ্যা অনেক কমে গেছে। তাই মালিকরা লোকসানের আশঙ্কায় বাস বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন।

“বিআরটিসির বাসের ভাড়া কম। যাত্রীরা বিআরটিসির বাসের প্রতি বেশি আগ্রহী। আবার বিআরটিসির বাসগুলো বেশি বড় হওয়ায় তারা একবারে অনেক যাত্রী নিয়ে যায়।”

সমস্যা সমাধানের জন্য বাস মালিকদের ডাকা হয়েছে বলে জানিয়েছেন ময়মনসিংহের জেলা প্রশাসক মিজানুর রহমান।