সিরাজগঞ্জে বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশের মামলা

সিরাজগঞ্জে আওয়ামী লীগ ও বিএনপির সংঘর্ষের সময় পুলিশের ওপর হামলাসহ সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে।

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Dec 2019, 10:04 AM
Updated : 9 Dec 2019, 11:11 AM

সদর থানার ওসি মোহাম্মদ দাউদ জানান জানান, রোববার রাতে এসআই জয়দেব কুমার মামলাটি দায়ের করেন। এতে বিএনপির ১১৭ নেতাকর্মীর নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া বিএনপি ও তাদের সহযোগী সংগঠনের ৪০-৪৫ জন অজ্ঞাতনামা নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

রোববার সকালে সিরাজগঞ্জ সরকারি কলেজ বিজয় শোভাযাত্রা বের করলে জেলা শহরের ইবি রোড এলাকায় আওয়ামী লীগ ও বিএনপি সংঘর্ষে জড়ায়।

সে সময় বিএনপি নেতাকর্মীরা পুলিশের ওপর হামলা চালায় বলে অভিযোগ।

এসআই তরিকুল ইসলাম বলেন, সংঘর্ষ চলাকালে বিএনপি নেতাকর্মীদের হামলায় চার-পাঁচজন পুলিশ সদস্য আহত হন। ঘটনার সময় সেখান থেকে ছয়জনকে আটক করা হয়, যাদের গ্রেপ্তার দেখানো হয়েছে।

মামলায় আসামিদের মধ্যে জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু, সহ-সভাপতি মজিবুর রহমান লেবু, নাজমুল হাসান তালুকদার রানা, অমর কৃষ্ণ দাস, আনিসুজ্জামান পাপ্পু, যুগ্ন সাধারণ সম্পাদক রাশেদুল হাসান রঞ্জন, সাংগঠনিক সম্পাদক মির্জা মোস্তফা জামান, পৌর বিএনপির আহ্বায়ক ইন্দ্রজিত সাহা, জেলা যুবদলের সভাপতি মির্জা আব্দুল জব্বার বাবু, সাধারণ সম্পাদক মুরাদুজ্জামান মুরাদ, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আনোয়ার হোসেন রাজেশ, জেলা ছাত্রদলের সভাপতি জুনায়েত হোসেন সবুজ, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজের নাম রয়েছে।