সিরাজগঞ্জে পুলিশের গুলিতে ২ আনসার সদস্য আহত

সিরাজগঞ্জে পুলিশের শটগানের গুলিতে দুই আনসার সদস্য আহত হয়েছেন।

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Dec 2019, 10:04 AM
Updated : 8 Dec 2019, 10:49 AM

রোববার বেলা ১২টার দিকে শহরের রায়পুর আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী (আনসার ও ভিডিপি) জেলা কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।  

আহতরা হলেন- শাহজাদপুর রবীন্দ্র বিশ্ব বিদ্যালয়ে কর্মরত আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর (আনসার ও ভিডিপি) সহকারী প্লাটুন কমান্ডার মো.ওবায়দুল্লাহ (৩৩) ও সদস্য মতিউর রহমান (৩৫)।    

তাদের সিরাজগঞ্জ ২৫০ শয্যা বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক রোকনুজ্জামান বলেন,“আহত দুই আনসার সদস্যকে অপারেশন থিয়েটারে নিয়ে শরীর থেকে গুলি বের করা হয়েছে। তাদের হাসপাতালের সার্জারি ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।”

শাহজাদপুর রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে কর্মরত আনসার ও ভিডিপির প্লাটুন কমান্ডার আকমল হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, রেশন নেওয়ার জন্য তারা জেলা সদরের অফিসে গিয়েছিলেন। সেখানে দাঁড়িয়ে থাকা অবস্থায় শহরের দিক থেকে পুলিশের একটি পিকআপভ্যান পুলিশ লাইনসের দিকে যাচ্ছিল।

“পিকআপটি আনসার অফিস পেরোনোর সময় হঠাৎ একটি বিকট শব্দ হয়। এর পরপরই আমাদের সঙ্গে দাঁড়িয়ে থাকা সহকারী প্লাটুন কমান্ডার মো.ওবায়দুল্লাহ ও সদস্য মতিউর রহমান মাটিতে লুকিয়ে পড়েন।

“তাৎক্ষণিক পুলিশ পিকআপ ভ্যানটি থামানোর পর আমরা বুঝতে পারি গাড়িতে থাকা শটগান থেকেই গুলিটি হয়েছে।”

আহতদের মধ্যে ওবায়দুল্লাহর বাম হাতে ৪/৫টি, কোমরে ও উরুতে একাধিক গুলি এবং মতিউরের ডান হাতে ৫/৬টি, বুকে ও পেটে অন্তত ১৪/১৫টি গুলি লেগেছে বলে আকমল জানান।

পুলিশের পিকআপভ্যানে থাকা সদর থানায় কর্মরত কন্সটেবল রেজাউল করিম বলেন, “অসতর্কতায় শটগান থেকে গুলি বের হয়ে যায়। গুলিটি প্রথমে পিকআপের বডি ছিদ্র হয়ে তারপর আনসার সদসদ্যের শরীরে লেগেছে।”

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সিরাজগঞ্জ জেলা কমান্ড্যেন্ট মির্জা শিফাত-ই খোদা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, পুলিশের গুলিতে আহত দুই আনসার সদস্যকে হাসপাতালে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

“ঘটনাটি ইচ্ছাকৃত নাকি পরিকল্পিত সেটি এখনও তদন্ত হয়নি। বিষয়টি ঊধ্র্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে।”

এ বিষয়ে জানতে চাইলে সদর থানার ওসি মোহাম্মদ দাউদ বলেন, “অসতর্কতার কারণে গুলির ঘটনাটি ঘটেছে। পুলিশের পক্ষ থেকে আহতদের চিকিৎসার খোঁজ খবর নেওয়া হচ্ছে।”