দুদকের মামলায় পাবনায় ইড্রালের মালিক ও ছেলে গ্রেপ্তার

প্রায় ১২ কোটি টাকার অবৈধ সম্পদ অজর্নের অভিযোগে পাবনায় ইড্রাল ঔষধ কোম্পানির মালিক ও তার ছেলেকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন দুদক।

পাবনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Dec 2019, 02:25 PM
Updated : 4 Dec 2019, 02:25 PM

তারা হলেন আবুল হোসেন (৬০) ও তার ছেলে রাজিবুল ইসলাম রাজিব (২৬)। ইড্রাল ছাড়াও আবুল হোসেন পাবনার শিমলা হাসপাতাল অ্যান্ড ডায়গনস্টিক সেন্টারের মালিক।

এই বাবা-ছেলে পাবনার সাংবাদিক সুর্বণা আক্তার নদী হত্যা মামলার আসামি। সে মামলায় তারা জামিনে আছেন। তাদের বিচার চলছে আদালতে। সুর্বণা ছিলেন রাজিবের সাবেক স্ত্রী।

পাবনা দুদকের উপ-পরিচালক মো. মোয়াজ্জেম হোসেন বলেন, আবুল হোসেন ১৯৭৭ সাল থেকে বর্তমান পর্যন্ত নিজ নামে স্থাবর-অস্থাবর ৪০ কোটি ৬৬ লাখ টাকার বেশি সম্পদ অর্জন করেছেন। তাছাড়া তার স্ত্রী মোসাম্মৎ তাসলিমা হোসেনের নামে ২ কোটি ৪৯ লাখ টাকাটর বেশি এবং ছেলে রাজিবের নামে ২ কোটি ৬৩ লাখ টাকার বেশি সম্পদ রয়েছে।

“এর মধ্যে আবুল হোসেনের জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ ৮ কোটি ৯১ লাখ টাকার বেশি। তার স্ত্রী-সন্তানের নামেও জ্ঞাত আয়বহির্ভুত সম্পদ রয়েছে। এই তিনজনের প্রায় ১২ কোটি টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের প্রমাণ পেয়েছে দুদক।”

এই অভিযোগে পাবনা থানায় তিনজনের নামে পৃথক তিনটি মামলা করার পর বুধবার দুপুরে পাবনা পৌর এলাকার চাঁদা খাঁর বাঁশতলা থেকে বাবা-ছেলেকে গ্রেপ্তার করা হয় বলে জানান দুদক কর্মকর্তা মোয়াজ্জেম হোসেন।

বেসরকারি টেলিভিশন আনন্দ টিভির পাবনা প্রতিনিধি সুবর্ণা আক্তারকে (৩২) ২০১৮ সালের ২৮ অগাস্ট রাতে শহরের মজুমদারপাড়ায় তার বাড়িতে কুপিয়ে হত্যা করা হয়। সে মামলায় এই দুইজনসহ তিনজনকে আসামি করা হয়। তাদের বিচার চলছে আদালতে।