নারায়ণগঞ্জে টাকা ভাগ নিয়ে সংঘর্ষে প্রাণ গেলো যুবকের

মেঘনা নদী থেকে বালু উত্তোলনের টাকা ভাগাভাগিকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলায় এক যুবক নিহত হয়েছেন।এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত পাঁচজন।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Dec 2019, 05:33 AM
Updated : 2 Dec 2019, 05:33 AM

উপজেলার বৈদ্যেরবাজার ইউনিয়নের আনন্দবাজার আমিরাবাদ এলাকায় রোববার রাত সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে বলে সোনারগাঁ থানার উপ-পরিদর্শক (এসআই) রাজু মণ্ডল জানান।

নিহত মো. জাকির হোসেন (৩২) ওই ইউনিয়নের টেকপাড়া আমিরাবাদ গ্রামের আরজ আলীর ছেলে।

আহত পাঁচজনকে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে পুলিশ জানায়।  

এলাকাবাসীর বরাতে সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মনিরুজ্জামান বলেন, উপজেলার বৈদ্যেরবাজার ইউনিয়ন যুবলীগের সভাপতি নবী হোসেন ও নূর মিয়ার ছেলে আমির হোসেনের নেতৃত্বে ২০-২৫ জনের একটি সিন্ডিকেট দীর্ঘদিন ধরে মেঘনা নদী থেকে অবৈধ বালু উত্তোলন করছে ।

“এ সিন্ডিকেটের বালু উত্তোলনের টাকা ভাগাভাগি নিয়ে রোববার রাতে নবী হোসেনের দলের সঙ্গে আমির হোসেনের অনুসারীদের দ্বন্দ্বের সৃষ্টি হয়। এক পর্যায়ে উভয় পক্ষের লোকজনের সংঘর্ষে জড়ায়।এ সময় দুই পক্ষের মধ্যে গোলাগুলি ও ধারালো অস্ত্র দিয়ে হামলার ঘটনা ঘটে।” 

পরে আহতদের মধ্যে আমির হোসেনের অনুসারী জাকির হোসেনকে আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন বলে জানান ওসি।  

নিহত জাকির হোসেনের বড় ভাই মনির হোসেন বলেন, বৈদ্যেরবাজার ইউনিয়ন যুবলীগের সভাপতি নবী হোসেন ও আইয়ুব আলী মেম্বারের ছেলে সিরাজের নেতৃত্বে তার ভাইকে হোসেনকে কুপিয়ে হত্যা করা হয়েছে।

এ বিষয়ে বৈদ্যেরবাজার ইউনিয়ন যুবলীগের সভাপতি নবী হোসেনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি।

লাশ ময়না তদন্তের জন্য  ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে বলে ওসি জানান।