ধর্মঘটে বাঘাবাড়ি ডিপোতে তেল উত্তোলন বন্ধ

তেল বিক্রির কমিশন বৃদ্ধিসহ ১৫ দফা দাবিতে পেট্রোল পাম্প ও ট্যাংক-লরি মালিক-শ্রমিকদের ডাকা ধর্মঘটে অচল হয়ে পড়েছে উত্তরাঞ্চলের বাঘাবাড়ি তেল ডিপো।

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Dec 2019, 01:24 PM
Updated : 1 Dec 2019, 01:24 PM

রোববার সকাল থেকে সিরাজগঞ্জের শাহজাদপুরের এই বাঘাবাড়ি তেল ডিপো থেকে জ্বালানি তেল উত্তোলন বন্ধ থাকে।

রোববার সকাল ৬টা থেকে বাংলাদেশ পেট্রোল পাম্প ও ট্যাংক লরি মালিক-শ্রমিক ঐক্য পরিষদ ও জ্বালানি তেল পরিবেশক সমিতি রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগের ২৬ জেলায় অনির্দিষ্টকালের কর্মবিরতির ডাক দেয়।

বাঘাবাড়ির যমুনা ওয়েল পেট্রোলিয়াম এজেন্সি লিমিটেডের ব্যবস্থাপত এ কে এম জাহিদ সারোয়ার জানান, বাঘাবাড়িতে পদ্ম, মেঘনা ও যমুনা নামে তিনটি জ্বালানি তেলে ডিপো রয়েছে। সেখান থেকে উত্তরাঞ্চলের ১৬টি জেলা ও ঢাকা বিভাগের তিনটি জেলার জন্য প্রতিদিন ৪৫ লাখ লিটার তেল উত্তোলন করা হযে থাকে।

“ধর্মঘটের কারণে কোনো ট্যাংক লরি না আসায় রোববার কোনো তেল উত্তোলন করা হয়নি।”

এতে রাজশাহী ও রংপুর বিভাগের ১৬ জেলায় তেল সরবরাহ এবং বিপণন পুরোপুরি বন্ধ রয়েছে খবর পাওয়া গেছে।

বাংলাদেশ ট্যাংক-লরি শ্রমিক ইউনিয়ন সিরাজগঞ্জ জেলার সভাপতি মোজাম্মেল হক বলেন, সরকার বারবার প্রতিশ্রুতি দিয়েও আমাদের দাবি মেনে নেয়নি। এ কারণে পেট্রোল পাম্প ও ট্যাংক-লরি মালিক-শ্রমিক ঐক্য পরিষদের পক্ষ থেকে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট ডাকা হয়েছে। 

এদিকে, পেট্রোল পাম্পগুলোতে তেল বিপণন বন্ধ থাকায় বিপাকে পড়েছে গ্রাহকরা।

ধর্মঘটের খবর না রাখা গ্রাহকদের তেল নিতে এসে ফিরে যেতে দেখা গেছে। জ্বালানির অভাবে অনেকে যানবাহন বন্ধ রাখতে বাধ্য হচ্ছেন বলে জানিয়েছেন ভুক্তভোগীরা।