নোয়াখালীতে গ্রেপ্তার মাদকের আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

নোয়াখালীতে গ্রেপ্তার এক মাদকের আসামি পুলিশের অভিযানের মধ্যে কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন।

নোয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Nov 2019, 04:07 AM
Updated : 28 Nov 2019, 04:09 AM

বৃহস্পতিবার ভোর ৪টার দিকে সদর উপজেলার পশ্চিম মহদুরীপুর গ্রামে গোলাগুলির ওই ঘটনা ঘটে বলে জেলা গোয়েন্দা পুলিশের ওসি কামরুজ্জামান সিকদারের ভাষ্য।

নিহত ইব্রাহিম খলিল ওরফে ভাণ্ডারি রুবেল (২৭) সদর উপজেলার আইউবপুর গ্রামের আবুল কাশেম ভাণ্ডারির ছেলে। তার বিরুদ্ধে হত্যা, ডাকাতি, চাঁদাবাজি, মাদক চোরাকারবারসহ বিভিন্ন অভিযোগে ১৬টি মামলা রয়েছে।

ওসি কামরুজ্জামান বলেন, গোপন খবরের ভিত্তিতে গোয়েন্দা পুলিশের একটি দল সদর উপজেলার পূর্ব মহদুরীপুর গ্রামে অভিযান চালিয়ে বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ‘তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী’ রুবেলকে গ্রেপ্তার করে।

এরপর জিজ্ঞাসাবাদে ‘রুবেলের দেয়া তথ্য অনুযায়ী’ ভোর রাতে তাকে নিয়ে ‘অস্ত্র উদ্ধার’ অভিযানে বের হয় পুলিশ।

“পশ্চিম মহদুরীপুর গ্রামে সাফা মিয়ার বাগানবাড়ির কাছে আগে থেকে ওঁৎপেতে থাকা সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা ৩৫ রাউন্ড গুলি ছোড়ে। ১৫ মিনিট গুলি বিনিময়ের পর এক পর্যায়ে সন্ত্রাসীরা পালিয়ে গেলে ঘটনাস্থলে গুলিবিদ্ধ অবস্থায় রুবেলকে পড়ে থাকতে দেখা যায়। “

পরে রুবেলকে নোয়াখালী জেনারেল হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন বলে জানান পুলিশ কর্মকর্তা কামরুজ্জামান।

তিনি বলেন, ঘটনাস্থল থেকে একটি এলজি, একটি পাইপগান, ছয়টি কার্তুজ ও ১০টি ধারালো অস্ত্র উদ্ধার করেছে পুলিশ।

ডিবির ওসি কামরুজ্জামান নিজে এবং এসআই সাঈদ মিয়া, এসআাই ওমর ফারুক, এএসআই মাসুদ আলম ও কনস্টেবল দেলোয়ার হোসেন এই অভিযানে আহত হয়েছেন বলে জানানো হয়েছে পুলিশের পক্ষ থেকে।