একইভাবে ২ ভাইয়ের লাশ উদ্ধার

বাগেরহাটের এক শিশুর লাশ উদ্ধারের সাড়ে পাঁচ মাসের মাথায় তার চাচাত ভাইয়ের লাশও একইভাবে পাওয়া গেছে।

বাগেরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Nov 2019, 04:49 PM
Updated : 26 Nov 2019, 04:49 PM

মঙ্গলবার চিতলমারী উপজেলার সদর ইউনিয়নের চৌদ্দহাজারী গ্রামের আব্দুল মান্নান তালুকদারের ছেলে রিফাত তালুকদারের (৫) লাশ উদ্ধার করা হয়েছে।

এর আগে গত চলতি বছরের ১৫ জুন আব্দুল মান্নান তালুকদারের বড় ভাই কাওসার তালুকদারের ছেলে খালিদ তালুকদার (৬) নিখোঁজ হয়। দুদিন পর ১৭ জুন বাড়ির পাশে মাছের ঘেরে খালিদের মরদেহ পাওয়া যায়।

কাওসার তালুকদার বাদী হয়ে চিতলমারী থানায় ১৯ জনের নাম উল্লেখ করে হত্যা মামলা করেন। সেই মামলায় কয়েকজন আটক হলেও শিশু খালিদ হত্যার কোনো কিনারা হয়নি।  

পরিবারের বরাত দিয়ে বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার মো. মাহফুজ আবজাল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, মঙ্গলবার দুপুর ১টার দিকে শিশু রিফাত তার মাকে পাশের বাড়িতে খেলতে যাচ্ছে বলে বের হয়। কিন্ত ফিরে না আসায় তার মা পাশের বেশ কয়েকটি বাড়িতে খোঁজাখুঁজি করেও পাননি।

“এক পর্যায়ে বিকাল সাড়ে ৩টার দিকে স্থানীয় দুই শিশু প্রতিবেশী মুকুল হালদারের বাড়ির বাগানে সুপারি কুড়াতে গিয়ে ডোবায় একটি মরদেহ ভাসতে দেখে চিৎকার শুরু করে। পরে খবর পেয়ে পুলিশ শিশুটির মরদেহ উদ্ধার করে।”

মাহফুজ আবজাল বলেন, শিশুটির শরীরের বাহ্যিক অংশে কোনো আঘাতের চিহ্ন নেই। তাকে শ্বাসরোধে হত্যার পর মরদেহ লুকিয়ে ফেলতে এই ডোবায় ফেলেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

পুলিশ হত্যার কারণ অনুসন্ধানে কাজ শুরু করেছে বলে তিনি জানান।

বুধবার সকালে বাগেরহাট সদর হাসপাতাল মর্গে শিশুটির মরদেহের ময়নাতদন্ত করা হবে বলে তিনি জানান।