বগুড়ায় অস্ত্রসহ ৪ ‘জেএমবি’ গ্রেপ্তার

অস্ত্র ও বিস্ফোরকসহ জেএমবির উত্তরাঞ্চলীয় প্রধান আতাউর রহমান ও তার তিন সঙ্গীকে বগুড়া থেকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2019, 10:01 AM
Updated : 24 Nov 2019, 10:39 AM

জেলা গোয়েন্দা পুলিশের ওসি আসলাম আলী জানান, বিকালে তাদের বগুড়া জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে দশদিনের রিমান্ড আবেদন করা হয়।

“শুনানি শেষে বিচারক বেগম আসমা আহমেদ চারদিনের আবেদন মঞ্জুর করেন।”     

এর আগে শনিবার রাত ১টায় বগুড়ার শিবগঞ্জ উপজেলার বাকুড়তলা বাসস্ট্যান্ড থেকে তাদের গ্রেপ্তার করা হয় বলেরোববার দুপুরে জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভূইয়া এক সংবাদ সম্মেলনে জানান।

এরা হলেন- জেএসবির রাজশাহী ও রংপুর বিভাগের দাওয়াতী প্রধান (এহসার) রংপুর জেলার কাউনিয়া থানার বেটুবাড়ী গ্রামের মো. আতাউর রহমান ওরফে হারুন ওরফে আরাফাত (৩৪), দুই বিভাগের বায়তুলমাল প্রধান ও নওগাঁ জেলার দায়িত্বশীল মো. মিজানুর রহমান ওরফে নাহিদ ওরফে মোরছাল (৪২), গাইবান্ধা জেলার দায়িত্বপ্রাপ্ত (এহসার) গাইবান্ধা সদরের রামচন্দ্রপুরের আব্দুল গোফ্ফারের ছেলে মো. জহুরুল ইসলাম ওরফে সিদ্দিক (২৭) ও বগুড়া জেলার দায়িত্বপ্রাপ্ত (গায়েবে এহসার) বগুড়ার সারিযাকান্দি উপজেলার হাটশেরপুর বাঁধ (করমজা পাড়া) এলাকার মো. হামিদুল ইসলামের ছেলে মিজানুর রহমান (২৪) ।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার বলেন, “অভিযান চালিয়ে ওই চার জেএমবি নেতাকে একটি দেশীয় পিস্তুল. তিন রাউন্ড গুলি, এক কেজি বিরেস্ফারক দ্রব্য, আটাটি গ্রেনেড তৈরির বডি, দশটি সার্কিট ও তিনটি ধারালো অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়।”

তারা এক জায়গায় সমবেত হয়ে গোপন পরিকল্পনা করছিলেন বলে প্রাথমিকভাবে তারা ধারণা করছেন এ পুলিশ কর্মকর্তা জানান। 

তিনি বলেন, গ্রেপ্তারদের বিরুদ্ধে অস্ত্র ও বিস্ফোরক আইনে দুইটি মামলা দায়ের করা হয়েছে।