শ্রীমঙ্গলে ৮ মন্দিরে চুরির মালামাল মিললো পুকুরে

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে এক রাতে আট মন্দিরে চুরির ঘটনার ১৩ দিন পর গ্রামের পুকুর থেকে বেশ কিছু পূজার সামগ্রী ও পিতলের তিনটি প্রতিমা উদ্ধার করেছে পুলিশ।

মৌলভীবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2019, 05:15 AM
Updated : 24 Nov 2019, 05:15 AM

শ্রীমঙ্গল ও কমলগঞ্জ সার্কেলের সিনিয়র এ এসপি আশরাফুজ্জামান শনিবার রাতে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

তিনি বলেন, এ ঘটনায় জড়িত সন্দেহে তিনজনকে আটক করে শ্রীমঙ্গল থানা পুলিশ।

তাদের মধ্যে একজনের স্বীকারোক্তির ভিত্তিতে শনিবার বিকেলে উপজেলার ভিমসী গ্রামে মদনমোহন আখড়ার পাশে পুকুর থেকে কাসার থালা, পিতলের তিনটি মূর্তি, একটি কাসর ঘণ্টা, দুটি ছোট ও বড় কলসি, দুটি বাটিসহ বিভিন্ন সামগ্রী উদ্ধার করা হয়।

আটক তিনজন হলেন- ভূনবীর শাসন গ্রামের মৃত ধীরেন্দ্র দেবের ছেলে শংকর দেব, একই এলাকার মৃত সফিক মিয়ার ছেলে নোমান মিয়া (২৩) ও ভীমসি গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে কুদ্দুছ মিয়া (৩৫)।

তাদের মধ্যে কুদ্দুছ মিয়ার স্বীকারোক্তি অনুযায়ী পুকুরে তল্লাশি চালিয়ে মালামালগুলো পাওয়া যায় বলে শ্রীমঙ্গল থানার ওসি আব্দুছ ছালেক জানান।

ভিমসী গ্রামের মদনমোহন আখড়ার সভাপতি দীনেশ লাল রায় জানান, গত ১১ নভেম্বর রাতে, ভিমসী  শিববাড়িতে ও প্রতিমা শিল্পী উত্তম মিশ্রের বাড়ির মন্দিরে প্রতিমা ভাঙচুর করা হয়, চুরি হয় তৈজসপত্র।

একই রাতে হর-গৌরী আখড়া, মদনমোহন আখড়া, পাল পাড়ার সার্বজনীন দুর্গা মন্দির, ভিমসী মন্দির, মহাদেব মন্দিরে চুরির ঘটনা ঘটে।

এ এসপি আশরাফুজ্জামান ব্রিফিংয়ে বলেন, চুরির ঘটনায় জড়িত অন্যদের ধরতে পুলিশ কাজ করছে।

শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান রনধীর কুমার দেব জানান, ক্ষতিগস্ত মন্দিরগুলোকে উপজেলা পরিষদের তহবিল থেকে ১০ হাজার টাকা করে সহায়তা দেওয়া হয়েছে।