বেনাপোলের ৩ জায়গায় ৩ কেজি সোনাসহ আটক ৩

যশোরের ‌বেনা‌পোল সীমান্ত এলাকার তিন জায়গা থেকে প্রায় সাড়ে তিন কেজি ওজনের ১৬টি সোনার বারসহ তিনজনকে আটক করেছে বিজিবি।

বেনাপোল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Nov 2019, 10:16 AM
Updated : 13 Nov 2019, 10:16 AM

আটককৃতরা হলেন যশোর সদরের আর এন রোড এলাকার মনির উদ্দিনের ছেলে রবিউল ইসলাম (৩৫), বেনাপোলের ৩ নম্বর ঘিবা গ্রামের নরেন বিশ্বাসের ছেলে দিলীপ বিশ্বাস (৩৫) ও বেনাপোলের বড়আঁচড়া গ্রামের ৩৫ বছর বয়সী এক নারী।

বি‌জিবি ৪৯ ব্যাটালিয়নের আমড়াখালী চেকপোস্টের হাবিলদার শফিউদ্দীন বলেন, বুধবার সকালে গোপনে খবর পেয়ে বিজিবি সদস্যরা যশোর থেকে বেনাপোলমুখী একটি অটোরিকশায় তল্লাশি চালিয়ে রবিউলকে আটক করেন।

“তার শরীর তল্লাশি করা হলে প্যান্টের বেল্টে আটটি স্বর্ণের বার মেলে। এর ওজন ৭৮৫ গ্রাম, বাজার দর ৪২ লাখ ৩৯ হাজার টাকা।”

প্রায় একই সময় সীমান্তের ১৭/১৭ এস পিলার থেকে প্রায় দেড়শ গজ বাংলাদেশের ভেতরে দৌলতপুর গরুর খাটালের সামনে থেকে ৩৫ বছর বয়সী এক নারীকে আটক করা হয়, জানিয়েছেন বিজিবি ২১ ব্যাটেলিয়ানের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ মনজুর-ই-এলাহী।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে ব‌লেন, তার কাছে ছয়টি সোনার বার মেলে। এর ওজন ৭০০ গ্রাম, বাজার দর ৩৩ লাখ ৬০ হাজার টাকা।

এছাড়া দুপুরে সীমান্তের মেইন পিলার ২২ থেকে খানিকটা দূরে বাংলাদেশের ভেতরে ২ নম্বর ঘিবা মাঠ থেকে সন্দেহভাজন হিসেবে দিলীপকে আটক করা হয়, জানিয়েছেন বি‌জি‌বি ৪৯ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর নজরুল ইসলাম।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে ব‌লেন, তার কাছে দুটি বার পান তারা। এর ওজন ১ কেজি ৯৯৮ গ্রাম। এর দাম এক কোটি সাত লাখ ৮৯ হাজার টাকা। 

এসব সোনা রাষ্ট্রীয় কোষাগারে জমা দেওয়া হয়েছে বলে বিজিবি কর্মকর্তারা জানিয়েছেন।