নাঈমুল আবরারের লাশের ময়নাতদন্ত সম্পন্ন

ঢাকা রেসিডেনসিয়াল মডেল স্কুল এন্ড কলেজ ছাত্র নাঈমুল আবরার রাহাতের লাশের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে।

নোয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Nov 2019, 04:46 PM
Updated : 10 Nov 2019, 04:55 PM

নোয়াখালী জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) সৈয়দ মহিউদ্দিন আবদুল আজিম জানান, রোববার বিকেল ৩টায় তিন সদস্যের মেডিকেল বোর্ড ময়নাতদন্ত সম্পন্ন করেন।

মেডিকেল বোর্ডে হাসপাতালের আরএমও ছাড়াও ছিলেন ইমার্জেন্সি মেডিকেল অফিসার মাসুদুর রহমান ও মেডিকেল অফিসার ডাক্তার ফাহিমা খাতুন ঊর্মি।

খুব অল্প সময়ের মধ্যে ময়নাতদন্ত প্রতিবেদন পুলিশ সুপারের কার্যালয় ও আদালতে পাঠানো হবে বলে জানান তিনি।

এর আগে শনিবার দুপুরে আদালতে নির্দেশে সোনাইমুড়ী উপজেলার সোনাপুর ইউনিয়নের ধন্যপুর গ্রামের মাওলানা মোহাম্মদ উল্যার বাড়ির পারিবারিক কবরস্থান থেকে আবরারের লাশ উত্তোলন করা হয়।

এ সময় নোয়াখালী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও মামলার তদন্ত কর্মকর্তাসহ আবরারের স্বজন ও এলাকাবাসী উপস্থিত ছিলেন। পরে বিকেলে ময়না তদন্তের জন্য লাশ নোয়াখালী জেনারেল হাসপাতালে পাঠানো হয়।

গত ১ নভেম্বর শুক্রবার ঢাকা রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজে প্রথম আলোর ম্যাগাজিন কিশোর আলোর অনুষ্ঠানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আবরারের মৃত্যু হয়।

এজন্য প্রথমআলো কর্তৃপক্ষের অব্যবস্থাপনাকে দায়ী করে দৈনিকটির সম্পাদকের বিরুদ্ধে ৬ নভেম্বর মামলা দায়ের করেন আবরারের বাবা মো. মুজিবুর রহমান। পরে বাদীর জবানবন্দি গ্রহণ করে ঢাকার চতুর্থ অতিরিক্ত মহানগর হাকিম মো. আমিনুল হক ময়নাতদন্তের জন্য আবরারের লাশ কবর থেকে উত্তোলন করে ময়নাতদন্তের নির্দেশ দেন।

একই সঙ্গে আবরারের মৃত্যুর ঘটনায় দায়ের হওয়া অপমৃত্যু মামলার সঙ্গে তার বাবার নালিশি মামলাটি এক সঙ্গে তদন্ত করতে বলেছেন আদালত।

আগামী ১ ডিসেম্বরের মধ্যে তদন্ত প্রতিবেদন আদালতে দাখিল করতে মোহাম্মদপুর থানার ওসিকে নির্দেশ দিয়েছেন ঢাকার চতুর্থ অতিরিক্ত মহানগর হাকিম।