বেগম রোকেয়া ভর্তি পরীক্ষার সূচি পরিবর্তন

ঘুর্ণিঝড় বুলবুলের কারণে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সোমবারের ভর্তি পরীক্ষা স্থগিত করে পরদিন নেওয়া হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

রংপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Nov 2019, 12:43 PM
Updated : 10 Nov 2019, 12:43 PM

রোববার বিকালে রোকেয়া বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের সহকারী প্রশাসক তাবিউর রহমান বিডিনিউজ নিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান,  ১১ তারিখের পরীক্ষা ১২ তারিখ, ১২ তারিখের ১৩ এবং ১৩ তারিখের পরীক্ষা হবে ১৪ তারিখ অনুষ্ঠিত হবে।

পরিবর্তীত পরীক্ষা সূচি অনুযায়ী মঙ্গলবার বি-ইউনিটের, বুধবার সি-ইউনিট ও এফ-ইউনিটের এবং  বৃহস্পতিবার ডি-ইউনিট ও ই-ইউনিটের ভর্তি পরীক্ষা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষ ভর্তি  পরীক্ষা রোবার সকালে শুরু হয়। প্রতি দিন চারটি শিফটে এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। ভর্তি পরীক্ষার প্রথম শিফট সকাল ৯টা থেকে ১০টা, দ্বিতীয় শিফট বেলা ১১টা থেকে ১২টা, তৃতীয় শিফট দুপুর দেড়টাথেকে আড়াইটা এবং চতুর্থ শিফট দুপুর সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হবার কথা জানানো হয়।

প্রথমবারের মত ভর্তি পরীক্ষা চলাকালীন
আবাসিক শিক্ষার্থীদের সাথে অতিথিরা হলে অবস্থান করতে পারছেন। তবে শিক্ষক-কর্মকর্তাদের ডরমিটরিতে কোনো অতিথি থাকতে পারবেন না বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

এবার প্রতি আসনের বিপরীতে ৬০ জন শিক্ষার্থী। ছয়টি অনুষদভূক্ত ২১টি বিভাগের এক হাজার তিনশ’ ১৫টি আসনের বিপরীতে রেজিস্ট্রেশন করেছে ৭৭ হাজার সাতশ ২৪ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী।

এর মধ্যে কলা অনুষদভুক্ত এ-ইউনিট-এ ১৯৫টি আসনের বিপরীতে ২০ হাজার সাতশ ৯২ জন, সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত বি-ইউনিট এ ৩৭৫টি আসনের বিপরীতে ২৩ হাজার ৯২ জন, বিজনেস স্টাডিজ অনুষভুক্ত সি-ইউনিট-এ ২৪৫টি আসনের বিপরীতে নয় হাজার আটশ ৭৫ জন, বিজ্ঞান অনুষদভুক্ত ডি-ইউনিট-এ ২৮০টি আসনের বিপরীতে আট হাজার আটশ ৬০ জন,  প্রকৌশল ও প্রযুক্তি অনুষদভুক্ত ই-ইউনিট এ ১০০টি আসনের বিপরীতে ছয় হাজার নয়শ ১৫ জন এবং জীব ও ভূ-বিজ্ঞান অনুষদভুক্ত এফ-ইউনিট-এ ১২০টি আসনের বিপরীতে আট হাজার একশ ৯০ জন শিক্ষার্থী আবেদন করে।