বিদেশে ‘অপহরণ করে মুক্তিপণ আদায়’, মেলেনি সন্ধান

সৌদি আরবে জিম্মি করে এদেশে মুক্তিপণ আদায়ের পরও ফেনীর এক যুবকের সন্ধান মেলেনি বলে পরিবার জানিয়েছে।

নাজমুল হক শামীম ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Nov 2019, 06:31 PM
Updated : 9 Nov 2019, 06:31 PM

রহিম উদ্দিন মিলন (৩৮) নামের ওই যুবক ফেনীর সোনাগাজী উপজেলার মতিগঞ্জ ইউনিয়নের পালগিরি গ্রামের আলী হাফেজ বাড়ির মোহাম্মদ মোস্তফার ছেলে।

মাইক্রোবাস চালক মিলন গত ৪ অক্টোবর সৌদি আরব গিয়েছেন। তিনি সৌদি আরবের আল কাছিম এলাকায় থাকতেন বলে পরিবারের সদস্যরা জানান।

মিলনের স্ত্রী নাসরিন আক্তার মুক্তা সাংবাদিকদের বলেন, গত ৬ নভেম্বর বুধবার থেকে রহিম উদ্দিন মিলনের কোনো সন্ধান পাচ্ছিল না পরিবারের সদস্যরা।

মুক্তা বলেন, ৭ নভেম্বর বৃহস্পতিবার রাতে মিলনের সৌদি আরবের ব্যবহৃত মোবাইল নম্বর ০০৯৬৬৫০৭২১৭৪০৯ থেকে তার বড় ভাই শাহাজানের ব্যবহৃত মোবাইলে ফোন করে এক ব্যক্তি জানায় গত ৬ নভেম্বর বুধবার সকালে মিলনকে অপহরণ করা হয়েছে।

মুক্তা বলেন, তাকে জানানো হয় তার স্বামীকে জীবিত পেতে হলে ৮ নভেম্বর শুক্রবার সকাল সাড়ে ৯টার মধ্যে ০১৭৭৮৫২৫১২০ ও ০১৯৯৭২৬৪২৭২ নম্বরে বিকাশ করে ৬০ হাজার টাকা পাঠাতে হবে। “সেইমতো ওই দুটি নম্বরে শুক্রবার ১০টা ৪৩ মিনিটে বখতারমুন্সি বাজারের একটি বিকাশ এজেন্ট নম্বর (০১৩১৬৩৮৪০৯) থেকে ৬০ হাজার টাকা পাঠানো হয়।”

টাকা পাঠানোর পর থেকে ওই বিকাশ নম্বর দুটি বন্ধ রয়েছে বলে মুক্তা জানান।

মুক্তা বলেন, এ ঘটনায় সোনাগাজী মডেল থানায় মৌখিক অভিযোগ দিলে পুলিশ লিখিত অভিযোগ দিতে পরামর্শ দেয়। লিখিত অভিযোগ প্রস্তুত করা হয়েছে।

সৌদি আরবে আল কাছিম থেকে মিলনের নিকটাত্মীয় জামাল উদ্দিন জামালি জানান, মিলনকে অপহরণ ও উদ্ধার বিষয়ে অবগত করতে অজ্ঞাত দুর্বৃত্তদের বিরুদ্ধে সৌদি আরবের নিকটস্থ থানায় জিডি করা হয়েছে।

এ বিষয়ে জানতে সোনাগাজী মডেল থানার ওসি মো. মাঈন উদ্দিনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি।