রাবি ভর্তিপরীক্ষা: এ ইউনিটের ফল প্রকাশ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কলা, চারুকলা, সামাজিক বিজ্ঞান, আইন, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটভুক্ত এ ইউনিটে ভর্তিপরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Nov 2019, 05:44 PM
Updated : 7 Nov 2019, 05:44 PM

বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ ইউনিটে ভর্তিপরীক্ষার প্রধান সমন্বয়কারী আহসান হাবিব স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, উত্তীর্ণদের মধ্যে গ্রুপ ১-এর মেধাক্রম ১ থেকে ৪৮৫২ এবং গ্রুপ ২-এর মেধাক্রম ১ থেকে ৪৭৬২তম  ভর্তিচ্ছুদের ১৫ থেকে ২০ নভেম্বরের মধ্যে অনলাইনে বিভাগ পছন্দক্রম পূরণ করতে হবে।

গত ২১ ও ২২ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের তিনটি ইউনিটে ভর্তিপরীক্ষা হয়। মঙ্গল ও বুধবার বি এবং সি ইউনিটের ফল প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মেধাক্রম অনুসারে নির্বাচিতদের প্রথম তালিকা ২৪ নভেম্বর বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটে প্রকাশ করা হবে। তাদের ২৫ নভেম্বর থেকে ১ ডিসেম্বরের মধ্যে ভর্তি হতে হবে। আসন খালি থাকলে অপেক্ষমাণ তালিকা ৩ ডিসেম্বর প্রকাশ করা হবে।

ভর্তির সময় শিক্ষার্থীকে পরীক্ষার হলে পরিদর্শক কর্তৃক স্বাক্ষরিত প্রবেশপত্রের কপি, বিভাগ পছন্দক্রম ফরম, এসএসসি, এইচএসসি বা সমমান পরীক্ষার মূল নম্বরপত্র ও নিবন্ধনপত্র সঙ্গে আনতে হবে।

এছাড়া আগামী ১৩ নভেম্বর সকাল ১০টায় ইরেজি বিভাগে ভর্তিচ্ছুদের লিখিত পরীক্ষা হবে। চারুকলা অনুষদে একই দিন বেলা ১২টায় গ্রুপ-১ এবং বিকাল ৩টায় গ্রুপ ২-এর ব্যবহারিক পরীক্ষা হবে।

সঙ্গীত বিভাগের জন্য নির্বাচিতদের ব্যবহারিক পরীক্ষা ১২ থেকে ১৫ নভেম্বর এবং নাট্যকলার ব্যবহারিক পরীক্ষা ১২ থেকে ১৬ নভেম্বর অনুষ্ঠিত হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।