আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে ভাইকে অবরুদ্ধের অভিযোগ

জয়পুরহাটে এক আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে নিজের ভাইয়ের পরিবারের চলাচলের রাস্তা বন্ধ করার অভিযোগ উঠেছে।

মোমেন মুনি জয়পুরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Nov 2019, 03:27 PM
Updated : 3 Nov 2019, 04:12 PM

গত বুধবার (৩০ অক্টোবর) আক্কেলপুর উপজেলার তিলকপুর ইউনিয়নের কানজপাড়া গ্রামে এ ঘটনার পর থেকে ভুক্তভোগীদের পথ বন্ধ রয়েছে।

আক্কেলপুর উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোকছেদ আলী মন্ডলের বিরুদ্ধে এই অভিযোগ করেন তার ভাতিজা এজাজ হোসেন মিঠু। তবে মোকছেদ আলী অভিযোগ অস্বীকার করেছেন।

কানচপাড়া গ্রামের মৃত মল্লিক উদ্দিন মন্ডলের পাঁচ ছেলে ও দুই মেয়ে হলেন মোহাম্মদ আলী মন্ডল, মোকছেদ আলী মন্ডল (উপজেলা আওয়ামী লীগ সভাপতি), কাজিম উদ্দিন খাজাল মন্ডল, মোতাহার হোসেন মন্ডল, আবু বক্কর, আনোয়ারা ও দেলোয়ারা।

এলাকাবাসী জানান, বসতবাড়ির জমিজমা নিয়ে পরিবারের সদস্যদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল।

এর এক পর্যায়ে গত ৩০ অক্টোবর দুপুরে কাজিম উদ্দিন খাজালের বড় ছেলে এজাজ হোসাইন মিঠুর সঙ্গে ঝগড়ার জেরে এ ঘটনা ঘটে বলে পরিবারের সদস্যদের অভিযোগ।

কাজিম উদ্দিন খাজালের বড় ছেলে এজাজ হোসেন মিঠু সাংবাদিকদের বলেন, গত ৩০ অক্টোবর দুপুরে দুজন শ্রমিক দিয়ে তিনি তাদের বাড়ির সামনের ফাঁকা জায়গায় থাকা একটি আম গাছের ডাল কেটে ফেলেন।

মিঠু বলেন, এ নিয়ে আওয়ামী লীগ নেতা মোকছেদ আলী মান্ডলের সঙ্গে এজাজ হোসাইন মিঠুর কথা কাটাকাটি হয়।

“এর জের ধরে মোকছেদ আলী মন্ডল তার অন্য ভাই ভাতিজাদের ডেকে এনে আমাদের বাড়ির চারপাশ বাঁশের বেড়া দিয়ে ঘিরে ফেলেন।”

মিঠু বলেন, এতে তাদের পরিবারের লোকজনের চলাচলের একমাত্র রাস্তাটি বন্ধ হয়ে গেছে। এ অবস্থায় তাদের পরিবারের সদস্যরা পাঁচদিন ধরে বাড়ির ভেতরে অবরুদ্ধ হয়ে রয়েছেন।

কাজিম উদ্দিন খাজালের বাড়িতে তার স্ত্রী হাসনাহেনা, বড় ছেলে এজাজ হোসাইন মিঠু ও মিঠুর স্ত্রী আফরোজা হোসাইন টপি, তিন বছরের মেয়ে ইথিকা, খাজালের ছোট ছেলে মেহেদী হাসান সম্রাট ও সম্রাটের যুক্তরাষ্ট্রের নাগরিক স্ত্রী জেমি ডওন ম্যারি ফ্রায়ার বাড়িতে অবরুদ্ধ রয়েছেন বলে মিঠুর ভাষ্য।

মিঠুর বাবা কাজিম উদ্দিন খাজাল ঢাকায় এক বেসরকারি কোম্পানিতে চাকরি করেন। তিনি এখন ঢাকায় অবস্থান করছেন বলে পরিবারের সদস্যরা জানিয়েছেন।

এজাজ হোসেন মিঠু বলেন, “আমরা পুরো পরিবার বেশিরভাগ সময় ঢাকায় থাকি। দুমাস আগে আমরা বাড়িতে এসেছি। আমার ছোট ভাইয়ের আমেরিকান স্ত্রীও এখন গ্রামের বাড়িতে বেড়াতে এসেছেন।

“এ অবস্থায় আমার বড় আব্বা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোকছেদ আলী মন্ডল ক্ষমতার জোড়ে তার অন্যান্য ভাই ভাতিজাদের নিয়ে আমাদের চলাচলের রাস্তাটি বন্ধ করে দিয়ে আমাদের বাড়ি থেকে বের হতে দিচ্ছেন না।”

মিঠু বলেন, গত পাঁচদিন ধরে তারা বাড়ির বাইরে যেতে পারছেন না্। এছাড়া বাড়ি থেকে বের হলে তাদের মেরে ফেলবে বলেও তারা হুমকি দিচ্ছেন। এদিকে বাড়িতে খাবারও ফুরিয়ে আসছে। 

“আর বিপাকে পড়েছি আমার ছোট ভাইয়ের বিদেশি স্ত্রীকে এখানে এনে। এ দেশের মানুষ সম্পর্কে তার তিক্ত অভিজ্ঞতা হচ্ছে বলে সবচেয়ে বেশি বিব্রত বোধ করছি।”

অভিযোগ অস্বীকার করে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোকছেদ আলী মন্ডল বলেন, “আমাদের পাঁচ ভাইয়ের মধ্যে কাজিম উদ্দিন খাজাল দুবছর আগে তার অংশের জমি বুঝে নিয়ে আলাদাভাবে বাড়ি করে বসবাস করে আসছেন। আমরা অন্যান্য ভাইয়েরা মিলে শুধু আমাদের অংশ ঘিরে নিয়েছি। খাজাল পরিবারকে অবরুদ্ধ করা হয়নি।”

আক্কেলপুর থানার ওসি আবু ওবায়েদ বলেন, “বিষয়টি আমি শুনেছি। তবে এখন পর্যন্ত কোনো লিখিত অভিযোগ পাওয়া যায়নি। লিখিত অভিযোগএপলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।”