শেখ হাসিনার শুদ্ধি অভিযান শুরু ঘর থেকে: কাদের

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজের ঘর  থেকে  শুদ্ধি অভিযান শুরু করেছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ভোলা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Oct 2019, 02:58 PM
Updated : 30 Oct 2019, 02:58 PM

ভোলায় এক সমাবেশে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদের বলেন, “শেখ হাসিনা মানুষের চোখের ভাষা, মনের ভাষা বুঝে কাজ করেন। অপরাধীদের দমন করতে তাই নিজের ঘর থেকে শুদ্ধি অভিযান শুরু করেছেন। অপরাধীরা কোনো প্রকার ছাড় পাবে না, একটি অপরাধ ১০টি উন্নয়নকে  ম্লান  করে দেয়।”

ভোলার ঘটনায় কাউকে ছাড় দেওয়া হয়নি; নুসরাত হত্যা মামলায় ফেনীর আওয়ামী লীগের সভাপতিও ছাড় পায়নি উল্লেখ করে কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজের ঘরে পর্যন্ত অভিযান চালাচ্ছেন।

“ঘরের মধ্যে আপনারা কেউ ঘর করবেন না। যেখানে টেন্ডার, চাদাঁবাজি, সন্ত্রাস সেখানেই শেখ হাসিনার শুদ্ধি অভিযান। এখন আর কাউকে দলে আনা যাবে না। তারা সুবিধাভোগী ও বসন্তের কোকিল। সময়মত পাঁচ হাজার ভোল্টের বাতি দিয়েও তাদের খুঁজে পাওয়া যাবে না।”

ক্যাসিনোবিরোধী চলমান অভিযানে আওয়ামী লীগের বেশ কয়েকজন নেতাসহ অনেক প্রভাবশালী ব্যক্তির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।  

বরাবরের মতো ওবায়দুল কাদের বিএনপিকে আবার ‘জাতীয় নালিশ পার্টি’ বলে আখ্যায়িত করেছেন। আন্দোলনের কোনো ইস্যুতে সফল না হয়ে দলটি নালিশ দায়ের করে চলছে বল মন্তব্য করেন কাদের।

বিএনপি বুয়েটের ছাত্র আবরার ফাহাদ হত্যার ঘটনা ভিন্নখাতে প্রবাহের চেষ্টা করে ব্যর্থ হয়েছে বলেও মনে করেন কাদের।

ভোলার চরফ্যাশন উপজেলারয় চল্লিশ কোটি টাকা ব্যয়ে চরফ্যাশন-বেতুয়া সড়ক উদ্বোধন শেষে চরফ্যাশনের ঈদগা মাঠে এক সুধী সমাবেশে যোগ দেন সেতুমন্ত্রী।

বঙ্গবন্ধুর মৃত্যুর পর আওয়ামী লীগকে আজকের অবস্থানে আসতে চরম দুঃসময় অতিক্রম করতে হয়েছে বলেও জানান দলটির সাধারণ সম্পাদক।

“পঁচাত্তর সালে মাত্র ১৮ জন লোক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লাশ দাফন কাজ সম্পন্ন করেন। তখন অনেকে বলেছিলেন জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দলকে শেষ করা হয়েছে। সেই দল আজ বাংলাদেশের ইতিহাসে এক উন্নয়নের ইতিহাস রচনা করেছে।

“অত্যাচার, নির্যাতন, ধর্ষণের শিকার হয়েও আওয়ামী লীগকে জনগণ  ভুলে যায়নি। বিএনপি নির্বাচনে ব্যর্থ, আন্দোলনে ব্যর্থ, তারা বিভিন্ন ইস্যু সৃষ্টি করে বারবার ব্যর্থ হচ্ছে।” 

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে সেতুমন্ত্রী আরও বলেন, গত ৪৪ বছরের মধ্যে জনগণের সেবা করতে গিয়ে সবচেয়ে ঝুঁকির মধ্যে পড়েছেন শেখ হাসিনা। তিনি বিশ্বের তিনজন সফল নারী প্রধানমন্ত্রীর মধ্যে একজন।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে কাদের বলেন, “ আপনারা মানুষের সাথে ভাল ব্যবহার করুন। নিজেদের পকেট ভরতে চেষ্টা না করে উন্নয়নের পথে এগিয়ে আসুন।

চরফ্যাশনকে আরও আধুনিকায়ন করতে ভোলা থেকে চরফ্যাশনের বাবুরহাট পযর্ন্ত ২৪ ফুট চওড়া সড়ক নির্মাণে এক হাজার কোটি টাকা বরাদ্দ ঘোষণা করেন মন্ত্রী।

স্থানীয় সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবের সভাপতিত্বে চরফ্যাশন উপজেলা আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে আরও উপস্থিত ছিলেন সড়ক ও জনপদের অতিরিক্ত সচিব শিশির কুমার মজুমদার,  জেলা প্রশাসক মাসুদ আলম ছিদ্দিক, পুলিশ সুপার শেখ কায়সার আহম্মেদ, উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদীন আখন প্রমুখ।